বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৯ °সে

বার্সায় ফিরতে পারেন গার্দিওলা

বার্সায় ফিরতে পারেন গার্দিওলা
ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওয়ালা

কিকে সেতিয়েন বার্সেলোনা ডাগআউটে বসেছেন মোটে মাস ছয়েক আগে, অথচ এখনই বিদায়ের গুঞ্জন শুরু হয়ে গেছে তার। স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, লিগের শেষ ছয় ম্যাচে ভূয়সী উন্নতি না হলে চাকরি হারানো নিশ্চিত তার। সেক্ষেত্রে আগামী মৌসুমে পেপ গার্দিওলা কিংবা জাভিদের কাউকে বার্সা ডাগআউটে দেখা যাওয়ার সম্ভাবনা আছে বেশ!

চলতি মৌসুমের শুরু থেকেই কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে ধুঁকছিল বার্সেলোনা। মাঝ মৌসুমে তাকে সরিয়ে কিকে সেতিয়েনকে এনেও লাভ হয়নি খুব। দলটা কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে আগেই, এখন শঙ্কা লিগও হারানোর। চাকরি বাঁচাতে বর্তমান বার্সা কোচের সামনে এখন বিকল্প দুটো, হয় লা লিগা আর না হয় চ্যাম্পিয়নস লিগ জেতাতে হবে কাতালানদের।

শেষ তিন ম্যাচের দুটোতেই ড্র করেছেন লিওনেল মেসিরা, আছে সহকারী কোচ এদের সারাবিয়ার সঙ্গে বিবাদের গুঞ্জনও। তার ওপর সেতিয়েনের অধীনে গুরুত্বপূর্ণ ম্যাচের একটিতেও জয় নিয়ে ফিরতে পারেনি কাতালানরা। সব মিলিয়ে ইতিমধ্যে বোর্ডের আস্থা হারিয়ে ফেলেছেন সেতিয়েন-সারাবিয়া। মৌসুম শেষ হওয়ার আগ পর্যন্ত পারফরম্যান্সে বড় কোনো পরিবর্তন না এলে চাকরি যে থাকছে না, তা একরকম নিশ্চিত, অভিমত গোল ডট কমের।

এদিকে বেশ কিছু স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, সে পর্যন্ত অপেক্ষা না-ও করতে পারে বার্সেলোনা। লিগ মৌসুমের শেষেই বিদায় করা হতে পারে বার্সা কোচকে। অন্তর্বর্তীকালীন দায়িত্ব পেতে পারেন বার্সার বয়সভিত্তিক দলের কোচ গার্সিয়া পিমিয়েন্তা।

পূর্ণকালীন মেয়াদে কোচের জন্য বার্সা ভাবছে সাবেক মিডফিল্ডার জাভিকে। রোনাল্ড কোয়েম্যান, পেপ গার্দিওলারাও ভালোভাবেই আছেন এই তালিকায়। ইংলিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস জানাচ্ছে, ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগে নিষেধাজ্ঞা টিকে থাকলে পরবর্তী মৌসুমে ইংলিশ দলটিতে না-ও থাকতে পারেন এই কোচ।

এদিকে সাবেক বার্সা মিডফিল্ডার জাভি হার্নান্দেজও জানিয়েছেন, দলকে কোচিং করানোর জন্য সব ধরনের প্রস্তুতিই গ্রহণ করেছেন তিনি। তবে তার কোচ হওয়ার ক্ষেত্রে প্রধান প্রতিবন্ধকতা ইউরোপীয় পর্যায়ে অভিজ্ঞতার অভাব। এদিকে ইউরো চলতি বছরে না হওয়ায় রোনাল্ড কোয়েম্যানকেও মৌসুম শেষেই পাবে না কাতালানরা। সবকিছু মিলিয়ে গার্দিওলা কিংবা পিমিয়েন্তার একজনকেই আগামী মৌসুমে বার্সা ডাগআউটে দেখার সম্ভাবনা প্রবল।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত