শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পদত্যাগ করলেন আইসিসি চেয়ারম্যান

আপডেট : ০১ জুলাই ২০২০, ১৯:২৯

টানা দুই মেয়াদে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান থাকার পর পদত্যাগ করলেন শশাঙ্ক মনোহর। নির্বাচন না হওয়া পর্যন্ত আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন উপ-চেয়ারম্যান ইমরান খাজা। একটি সংবাদ বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। 

আইসিসির বোর্ড সভায় সিদ্ধান্ত হয়েছে চেয়ারম্যান হিসেবে চূড়ান্তভাবে কেউ মনোনীত না হওয়া পর্যন্ত ডেপুটি চেয়ারম্যান ইমরান খাওয়াজা সেই দায়িত্ব পালন করবেন। জানা গেছে আইসিসি চেয়ারম্যান নির্বাচন প্রক্রিয়া আগামী সপ্তাহে শুরু হবে।   

মনোহরের বিদায় ঘোষণার পর আইসিসির প্রধান নির্বাহী মানু সোনি সকলের পক্ষ থেকে বলেন, 'আইসিসির বোর্ড, স্টাফ এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে ধন্যবাদ জানাতে চাই তাঁর নেতৃত্বের জন্য। একই সঙ্গে আইসিসি চেয়ারম্যান হিসেবে এই খেলাটির জন্য তিনি যা করেছেন তা অসামান্য। আমরা তাঁকে এবং তাঁর পরিবারকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।' 

এদিকে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া ইমরান খাওয়াজাও মনোহরের বিদায়ে আবেগঘন বার্তা দিয়েছেন। ক্রিকেটের প্রতি সদ্য সাবেক চেয়ারম্যানের যে নিবেদন তার ভূয়সী প্রশংসাও করেন তিনি। একই সঙ্গে মনোহরকে ধন্যবাদ জানান খাওয়াজা।

তিনি বলেন, 'আইসিসি বোর্ডের সকলেই শশাঙ্ককে হৃদয়ের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছে খেলাটির প্রতি তাঁর অবদান রাখার জন্য। শশাঙ্কের ক্রিকেটের প্রতি নিবেদন এবং তিনি যে অবদান রেখেছেন এতে কোনো সন্দেহ নেই। তিনি ক্রিকেট এবং আইসিসি ছেড়ে দিচ্ছেন এমন একটা সময় যখন খেলাটি অনেক ভালো অবস্থানে রয়েছে।'  

 

ইত্তেফাক/এসআই