শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিজের দেশের নামের বানানই ভুল করলো পিসিবি

আপডেট : ০১ জুলাই ২০২০, ২১:২৮

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেল রবিবার দেশ ছাড়ে পাকিস্তান ক্রিকেট দল। করোনার লম্বা বিরতির পর অনেক নাটকের অবসান ঘটিয়ে দ্বিতীয় দেশ হিসেবে আন্তর্জাতিক সিরিজ খেলতে ইংল্যান্ডে ইতোমধ্যেই পোঁছে গেছে টিম পাকিস্তান।

লম্বা সময় পর সিরিজ খেলতে যাওয়ায় বেশ উত্তেজনা কাজ করছিলো হয়তো পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। সেই কারণেই হয়তো এতো এতো বড় এক ভুল করলো পাকিস্তান। 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দলের খেলোয়াড়দের কিছু ছবি পোস্ট করে অন্যান্য সিরিজের মতোই শুভকামনা জানায় পিসিবি। সেখানেই গণ্ডগোল পাকিয়ে বসে পিসিবির টুইটার নিয়ন্ত্রণকারী ব্যক্তি। 'পাকিস্তান দল ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ল। খেলোয়াড়দের জন্য শুভকামনা!’ এই শিরোনামে পোস্ট দেবার সময় পাকিস্তান বানান ভুল করে লিখে ফেলে ‘পাকিয়াতান’।

বিষয়টি সাধারণ একটি লেখার ভুল। কিন্তু এমন একটি জায়গায় এমন দায়িত্বজ্ঞানহীন কাজ মেনে নিতে পারেননি অনেকেই। ফলে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে ট্রল ও রসিকতা। শুধু তাই নয়। টুইট করার পরও এক ঘণ্টা সেই টুইট একইভাবে ছিল। বিষয়টি চোখেই পড়েনি টুইটার নিয়ন্ত্রণকারীর।

যদিও এক ঘণ্টা পর সেই বানান সংশোধন করা হয়। কিন্তু ততক্ষণে ক্ষতি যা হবার সে তো হয়েই গিয়েছে। মুহূর্তেই সেই পোস্টের স্ক্রিণশট ছড়িয়ে পরে সকল জায়গায়। নিজ দেশের পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতেরও বিদ্রুপের শিকার হতে হয় পাকিস্তানের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটিকে।

পিসিবির এমন ভুল এটিই প্রথম নয়। এর আগে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে খোঁচা দিয়ে টুইট করেও সমালোচিত হয়েছিল সংস্থাটি। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল নিয়ে করা এক পোস্টেও এরকম দৃষ্টিকটু বানান ভুল করেছিল পিসিবি।

ইত্তেফাক/এসআই