বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

হ্যাজার্ডকে নিয়ে জিদানের শঙ্কা

হ্যাজার্ডকে নিয়ে জিদানের শঙ্কা
রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। ছবি: সংগৃহীত

এডেন হ্যাজার্ড নিজেকে কিছুটা দুর্ভাগা ভাবতেই পারেন। চোট থেকে ফিরতে না ফিরতেই আবারও চোট নিয়ে মাঠের বাইরে তিনি। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান একে স্বল্পমেয়াদী চোট হিসেবে দেখলেও ভিন্ন চিন্তা শঙ্কায় ফেলে দিচ্ছে তাকে। তার শঙ্কা, বেলজিয়ান তারকাকে আঘাতের লক্ষ্যেও মাঠে নামতে পারে প্রতিপক্ষ দলগুলো!

চেলসি থেকে রিয়ালে এসে মাসতিনেকের মতো সময় নিয়েছিলেন দলে খাপ খাইয়ে নিতে। কিন্তু যখনই স্বরূপে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন, চোট মাঠের বাইরে পাঠিয়ে দেয় তাকে। এরপর থেকেই চোটের সঙ্গে বসবাস তার। ফেব্রুয়ারিতে হাঁটুর চোট কাটাতে অস্ত্রোপচার করিয়ে সম্প্রতি মাঠে ফেরেন তিনি। তবে পুরোপুরি সেরে ওঠেননি এখনো। এস্পানিয়লের বিপক্ষে ৬০ মিনিট খেলে মাঠ বেলজিয়ান তারকা ছিলেন না গতকাল রাতের গেটাফের বিপক্ষে ম্যাচেও।

তবে চোটপ্রবণতার কারণে প্রতিপক্ষের আঘাতের প্রধান লক্ষ্য হয়ে আসতে পারেন এই খেলোয়াড়, এমনই শঙ্কা রিয়াল কোচ জিদানের। বললেন, ‘তার মান কেমন তা নিয়ে আমাদের কোনো সন্দেহ নেই। সে আমাদের পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ। তবে তাকে আটকাতে প্রতিপক্ষ দলগুলো ইচ্ছাকৃতভাবে আহত করার কৌশল যেন বেছে না নেয় সে আশাই করব আমরা।’হ্যাজার্ডকে নিয়ে রিয়ালের আরো সতর্ক হতে হবে বলে মত দেন দলটির কোচ। জিদানের ভাষ্য, ‘এডেনকে নিয়ে আরো সতর্ক হওয়া উচিত আমাদের। কঠিন একটা সময় পার করছে সে। তাকে নিয়ে ধীরে ধীরেই আগাতে হবে আমাদের।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত