বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

অবসরে গিয়েই কোচের দায়িত্ব পাচ্ছেন রসি!

অবসরে গিয়েই কোচের দায়িত্ব পাচ্ছেন রসি!
সাবেক ফুটবলার ড্যানিয়েল ডি রসি। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারে মাত্র দুটি ক্লাবের হয়ে খেলেছেন ডি রসি। ইতালিতে রোমা, আর্জেন্টিনায় বোকা জুনিয়র্স। বোকায় যোগ দেন ক্যারিয়ারের শেষপ্রান্তে, রোমার কাছ থেকে যোগ্য সম্মান না পেয়ে। রোমায় 'ইল কাপিতানো ফিউচারো' বা 'ভবিষ্যতের অধিনায়ক' মানা হত তাঁকে। সম্প্রতি ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর, ফিওরেন্তিনার কোচ হতে চলেছেন রসি।

ফ্রান্সেসকো টট্টি চলে যাওয়ার পর অধিনায়কও হয়েছিলেন। কিন্তু লিগ কখনও জেতেননি প্রিয় ক্লাবের হয়ে। সে আফসোস আবার মিটিয়ে দিয়েছে বোকা জুনিয়র্স। ক্যারিয়ারে বোকার হয়ে এক মৌসুমেই লিগ জিতেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে ফুটবল থেকে অবসর নিয়েছিলেন গত জানুয়ারিতে।

কিন্তু খেলার মাঠে 'যুদ্ধ' করা যার রক্তে, তিনি কি সহজেই ময়দান ছেড়ে বেশি দূরে থাকতে পারেন? ডি রসিও পারছেন না। গত জানুয়ারিতে অবসর নিলেও ফিরছেন তিনি। এবার ডাগ আউটে, ফিওরেন্তিনা ম্যানেজার হিসেবে চাচ্ছে তাঁকে।

ইতালির সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আগামী মৌসুম থেকেই ফিওরেন্তিনার কোচ হতে পারেন সাবেক এই তারকা। কোচ হওয়ার সাধ ডি রসির বহুদিনের, সে ইচ্ছেটা বাস্তবায়ন করার জন্য উঠেপড়ে লেগেছে গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও রুই কস্তার সাবেক এই ক্লাব।

তবে ফিওরেন্টিনার কোচ হওয়ার ক্ষেত্রে ডি রসির সবচেয়ে বড় বাধা, এখনও কোনো মূল দল কোচিং করানোর লাইসেন্স তাঁর নেই। প্রয়োজনীয় অনুমতিপত্র যোগাড় না হওয়া পর্যন্ত ডি রসি কীভাবে ফিওরেন্তিনার দায়িত্ব নিতে পারেন, সে সন্দেহ তাই থেকেই যাচ্ছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত