বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

বার্সেলোনার দায়িত্ব পাচ্ছেন জাভি হার্নান্দেজ!

বার্সেলোনার দায়িত্ব পাচ্ছেন জাভি হার্নান্দেজ!
জাভি হার্নান্দেজ। ফাইল ছবি

বার্সেলোনার কোচ সেতিয়েনের নিয়োগের আগে এক প্রকার নিশ্চিতই ছিলো জাভি হার্নান্দেজই হচ্ছেন ক্লাবটির কোচ। কিন্তু সব জল্পনা-কল্পনাকে পিছনে ফেলে হঠাৎই শোনা গেলো বার্সেলোনার কোচের দায়িত্ব নিচ্ছেন সেতিয়েনে। কোচ সেতিয়েনের সঙ্গে ফুটবলারদের সম্পর্কের অবনতি ও দল খুব একটা ভালো না করায় অনেকটা তড়িঘড়ি করেই আবারো কোচের পরিবর্তন আনছে বার্সেলোনা। কোচের তালিকায় আবারো সেই জাভি হার্নান্দেজ। শোনা যাচ্ছে চলতি মৌসুম শেষে কিকে সেতিয়েনের স্থলাভিষিক্ত হবেন, ক্লাবের সাবেক এই ফুটবলার। বাৎসরিক প্রায় সাড়ে ৫ মিলিয়ন পাউন্ড চুক্তিতে কোচের দায়িত্ব নিতে সম্মত হয়েছেন জাভি।

বর্তমানে কাতারের ক্লাব আল সাদের কোচের দায়িত্ব পালন করছেন এই জাভি। তবে, অন্তরে ক্লাব বার্সা। থাকায় যখনি এই ক্লাবের দায়িত্ব নেয়ার প্রস্তাব দেয়া হয় তিনি যেন না করতে পারেন না। ঘুমের ঘোরে কিংবা অলস দুপুরে কল্পনার রং ঠিক যেনো কাতালানদের লাল-নীল জার্সিটার মতো। যেখানে ১৭ বসন্ত কাটিয়েছেন, সে ক্লাবকে নিয়ে অনুভূতি গাঢ়। চোখ বুজলেই যেনো দোহা থেকে ক্যাম্প ন্যু'তে পাড়ি জমানো যায়।

বার্সেলোনারও জাভিকে বড্ড প্রয়োজন। অপেক্ষা আর কিছুদিন। মৌসুমটা পেরোলেই পুরনো ঠিকানায় ফিরবেন জাভি। টাকার অঙ্কে চুক্তি বাৎসরিক ৫ দশমিক ৪ মিলিয়ন পাউন্ডের। গণমাধ্যমের দাবি, বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমিউয়ের সঙ্গে কথা পাকাপাকি হয়েছে তার।

বর্তমান কোচ কিকে সেতিয়েনের সঙ্গে মেসি-সুয়ারেজদের সম্পর্কের অবনতির বিষয়টি পরিষ্কার। লিগ টেবিলে শীর্ষস্থান হারানোর পেছনে কোচের কৌশলকে দুষছেন অনেকেই। আছে মেসি-গ্রিজম্যান দ্বন্দ্বের খবরও। ড্রেসিংরুমের চাপা উত্তেজনা গোপন থাকেনি। এতেই বেজেছে ৬১ বছর বয়সী কোচের বিদায়ের ঘন্টা।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত