শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উইজডেনের তালিকায় স্থান পাওয়া বিশাল সম্মানের: সাকিব

আপডেট : ০৫ জুলাই ২০২০, ২১:০৭

ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেনের সম্মানজনক তালিকায় স্থান পাওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। তালিকায় ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় এবং টেস্ট ক্রিকেটে ষষ্ঠ মোস্ট ভেলুয়েবল প্লেয়ারের (এমভিপি) স্থান লাভ করেছেন তিনি।

নিজের ফেসবুক পাতায় প্রতিক্রিয়া জানিয়ে সাকিব বলেন, অসাধারণ সব ক্রিকেটারদের সম্মানজনক এই তালিকায় জায়গা পাওয়া এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারাটা আমার কাছে বিশাল সম্মানের।

ক্রিকেটের পরিসংখ্যান সংস্থা ক্রিকভিজ ও উইজডেন মাসিকে সাকিব ‘মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার’ বা এমভিপি মনোনীত হয়েছেন। ক্রিকভিজের মার্কেট লিডিং বিশ্লেষণের ভিত্তিতে বিশ্বের সব আন্তর্জাতিক ক্রিকেটারের ‘ ম্যাচ প্রভাবের ভিত্তিতে’ এমভিপি পুরস্কারে ভূষিত করা হয়।

ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার এন্ড্রু ফ্লিন্টফ ওয়ানডে ক্রিকেটের এমভিপি নির্বাচিত হয়েছেন। টেস্টে এই খেতাবে ভূষিত হয়েছেন মুত্তিয়া মুরলিধারন। বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব অবশ্য টি-২০ ক্রিকেটের শীর্ষ বিশে ঠাই পাননি। ওই তালিকার সেরা হয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রাশিদ খান। তবে তিনি যা অর্জন করেছেন তাও কম নয়।

বিশ্বের এই শীর্ষ অলরাউন্ডার ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি ও স্টিভ স্মিথদের মত তারকাদের। এই মুহূর্তে ক্রিকেটের তিন ফর্মেটেই সেরা অবস্থানে আছেন তিনি। আর ওয়ানডে ক্রিকেটে তিনি দ্বিতীয় সেরা। এই সম্মানে ভূষিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে জানানো সাকিব উইজডেনকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি ফেসবুকে আরো লিখেছেন, বিশাল এই সম্মান প্রদান করায় আমি উইজডেনকে ধন্যবাদ জানাই। ২১ শতকের ওয়ানডে ক্রিকেটের সেরা খেলোয়াড়ের তালিকায় দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটের তালিকায় ষষ্ঠ স্থান পাওয়াটা সত্যিকার অর্থেই অসাধারণ।

ইত্তেফাক/জেডএইচডি