বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোচ নাভিদ নাওয়াজকে প্রাপ্য সম্মান দিলো বিসিবি

আপডেট : ০৮ জুলাই ২০২০, ১৭:১০

ক্রিকেট ইতিহাসে চলতি বছরে প্রথমবারের মতো কোন বিশ্বকাপ শিরোপা জিতে বাংলাদেশে। এই বিশ্বকাপে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের কোচের দায়িত্ব পালন করেছিলেন নাভিদা নাওয়াজ। বাংলাদেশের ইতিহাসে কোন বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে দেয়ার জন্য তার সঙ্গে আবারো তিন বছরের চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি। চুক্তি অনুযায়ী আরো তিন বছর টাইগার যুবাদের কোচের দায়িত্ব পালন করবেন নাভিদ। 

২০১৮ সালে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নাভিদকে নিয়োগ দেয়া হয়। তার অধীনেই বড় বড় সাফল্য পেয়েছে আকবর আলীর দল। এই কোচের সঙ্গে চুক্তি বৃদ্ধির ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে যারা যুক্ত ছিলেন তাদের সবাইকে রেখে দিব। তারা সত্যিই দারুণ কাজ করেছে। বাংলাদেশকে শিরোপা এনে দেয়ার পেছনে তাদের বড় অবদান ছিল। তাই আমরা চুক্তি বাড়িয়েছি।’

৪৬ বছর বয়সী নাভিদ নাওয়াজ ২০০৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন। এরপর কোচিংকেই বেছে নেন  পেশা হিসেবে। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত শ্রীলংকার যুবাদের নিয়ে কাজ করেছেন তিনি। সে সময় দলটির ব্যাটিং কোচ ছিলেন নাওয়াজ। 

এছাড়া যুব বিশ্বকাপ জয়ী দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ারের সঙ্গেও চুক্তির মেয়াদ ২ বছর বাড়িয়েছে বিসিবি। ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশের সঙ্গেই থাকছেন এই ইংলিশম্যান।

ইত্তেফাক/এসআই