বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৩ °সে

ওয়েস্ট ইন্ডিজের আরো একটি সাহসী সিদ্ধান্ত

ওয়েস্ট ইন্ডিজের আরো একটি সাহসী সিদ্ধান্ত
ক্যারিবীয় ক্রিকেট লীগ। ফাইল ছবি

বৈশ্বিক মহামারিতে লণ্ডভণ্ড ক্রীড়াঙ্গন। ১১৭ দিনের মাথায় মাঠে ফিরেছে ক্রিকেট। এরই মাঝে বিস্ময়কর কাজ করে যাচ্ছে ক্যারিবীয় ক্রিকেট লীগ। করোনার মধ্যেও সবার আগে অনুশীলন শুরু করেছিল তারা। তাছাড়া ইংল্যান্ড বোর্ডের একডাকেই খেলতে সাড়া দিয়েছিল তারা। টেস্ট সিরিজ খেলতে হাজির হয়েছিল ইংল্যান্ডে। এবার সবার আগে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লীগ সিপিএল আয়োজনের দিনক্ষণ চূড়ান্ত করলেন তারা।

মহামারীর এই কঠিন সময় আরও এক বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল ওয়েস্ট ইন্ডিজ। আগামী মাসেই তাদের দেশের জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু করবে তারা। মহামারীর এই কঠিন সময় আইপিএল আয়োজনের কোনো পথ খুঁজে পাচ্ছে না বিসিসিআই। পাকিস্তান সুপার লিগ বন্ধ। বিভিন্ন দেশের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজনের কোনও সম্ভাবনা নেই। তবে এরই মাঝে ওয়েস্ট ইন্ডিজ সাহসী সিদ্ধান্ত নিয়ে ফেলল।

গত মাসেই সিপিএল-এর প্লেয়ার্স ড্রাফট হয়েছে। জানা যাচ্ছে ১৮ অগাস্ট থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। তবে এবার এই টুর্নামেন্ট আয়োজিত হবে শুধুমাত্র ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে। ইতিমধ্যে সেখানকার প্রশাসন টুর্নামেন্ট আয়োজনের ছাড়পত্র দিয়েছে। তবে টুর্নামেন্ট শুরুর আগে যাবতীয় সাবধানতা অবলম্বন করা হবে বলে জানানো হয়েছে। সিপিএল কর্তৃপক্ষকে এই নিয়ে কিছু শর্তের কথা জানিয়েছে সেখানকার প্রশাসন। টুর্নামেন্টের সঙ্গে জড়িত সবাইকে ত্রিনিদাদ পৌঁছানোর কিছুদিন আগে থেকেই কোয়ারেন্টাইনে থাকতে হবে। ত্রিনিদাদ পৌঁছানোর পরও একই নিয়ম পালন করতে হবে কয়েকদিন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত