বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

গার্দিওলাই  রিয়াল-বধে  ভরসা

গার্দিওলাই  রিয়াল-বধে  ভরসা
কোচ পেপ গার্দিওলা। ফাইল ছবি

করোনাসৃষ্ট স্থবিরতা কাটিয়ে ফেরার পর থেকেই অদম্য রিয়াল মাদ্রিদ। তবে চ্যাম্পিয়ন্স লিগে তাদের মুখোমুখি যখন হবে ম্যানচেস্টার সিটি, স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার অভিজ্ঞতা তখন বড় উপকারই করবে দলের; অভিমত দলটির মিডফিল্ডার বার্নার্দো সিলভার। তবে রিয়ালের বিপক্ষে ভালো খেলারও বিকল্প নেই মনে করেন তিনি।

সম্প্র্রতি মার্কাকে দেওয়া এক সাক্ষাত্কারে সিটির পর্তুগিজ মিডফিল্ডার বলেন, ‘ফুটবল পুনরায় শুরু হওয়ার পর রিয়াল মাদ্রিদ প্রায় সব ম্যাচেই জয় পেয়েছে। ফলে লিগ শিরোপাও জিতেছে তারা। এটা তাদের উজ্জীবিত করবে এবং ম্যাচটার জন্য পুরোপুরি প্রস্তুত থাকবে।

এমন ফর্মে থাকা রিয়ালের মুখোমুখি হতে হলে ছন্দে থাকা জরুরি, অভিমত সিলভার। তিনি বলেন, ‘আমাদের দারুণ ছন্দে থাকতে হবে নাহলে আমরা এগিয়ে যেতে পারব না। বড় দলের বিপক্ষে খেলতে যাচ্ছি আমরা, আর সে ব্যাপারটা আমাদের মনে আছে। এমন এক দলকে হারাতে হলে আমাদের সামর্থ্যের শেষটুকু দিয়ে লড়তে হবে।

তবে লড়াইয়ে সিটির সবচেয়ে বড় ভরসার নাম পেপ গার্দিওলা। খেলোয়ার-কোচ হিসেবে দুই দফায় ছিলেন বার্সেলোনায়। তাই রিয়াল মাদ্রিদকে খুব ভালো করেই চেনেন তিনি। অভিজ্ঞতাই সিটির কাজে লাগবে বলে মনে করেন সিলভা।

তিনি বলেন, ‘আমরা যখন স্প্যানিশ দলের মুখোমুখি হচ্ছি তখন তার চেয়ে বেশি সাহায্য আর কেউ আমাদের করতে পারবে না। বিশেষ করে এমন একটা দল, যাকে তিনি দারুণভাবে চেনেন। তাকে কোচ হিসেবে পাওয়া রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলাটা দারুণ ব্যাপার। তিনি এমন এক কোচ যিনি জানেন রিয়াল মাদ্রিদের বিপক্ষে কি করে খেলতে হয়।

গেল মৌসুমে খুব কাছাকাছি গিয়েও সেমিফাইনাল খেলা হয়নি সিটির। টটেনহ্যামের বিপক্ষে রোমাঞ্চকর এক লড়াইয়ের পর অ্যাওয়ে গোল বিচারে কপাল পুড়ে দলটির। তবে রিয়ালের বিপক্ষে তার পুনরাবৃত্তি না ঘটানোরই আশা সিলভার।

তিনি বলেন, ‘আমি মনে করি, চ্যাম্পিয়ন্স লিগ কঠিন একটা প্রতিযোগিতা কিন্তু বছর রিয়ালের বিপক্ষে আমরা এমন একটা কাজ করেছি, যা গেল বছর টটেনহ্যামের বিপক্ষে হয়নি, বছর প্রতিপক্ষের মাঠে গোল করে এসেছি আমরা!’

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত