বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

বেনজেমার ব্যালন ডি’অর ভাবনা

বেনজেমার ব্যালন ডি’অর ভাবনা
করিম বেনজামা

রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত এক মৌসুমই কাটিয়েছেন করিম বেনজেমা, দলকে জিতিয়েছেন লিগ শিরোপা। এমন এক মৌসুমে ব্যালন ডি’অর পুরস্কারের অন্যতম দাবিদার হতে পারতেন তিনি। তবে করোনা ভাইরাসের কারণে এবার অন্তত সেটা হচ্ছে না। তা অবশ্য বেনজেমাকে নাড়িয়ে দিচ্ছে না খুব একটা।

সম্প্রতি এক ইউটিউব সাক্ষাত্কারে ব্যালন ডি’অর ব্যাপারে জিগ্যেস করা হলে ফরাসি ফরোয়ার্ড বলেন, ‘আমি এর কথা সব সময়ই ভাবি, শৈশব থেকেই। কিন্তু এটা আমাকে একেবারে পাগল করে দেয় না। পেশাদার আর প্রতিযোগিতামূলক মনোভাবাপন্ন হলে আপনি সব সময় এটা জিততে চাইবেন।’ জাতীয় দল ফ্রান্সের হয়ে শেষ খেলেছেন ২০১৫ সালে। এরপর সতীর্থ ম্যাথিউ ভ্যালবুয়েনার সঙ্গে কেলেঙ্কারিতে জড়িয়ে শেষ হয়ে যায় তার জাতীয় দলের ক্যারিয়ার। দলে থাকলে ২০১৮ বিশ্বকাপও যোগ হতো তার পোর্টফোলিওতে। সেটা হয়নি, তাতেও কোনো আক্ষেপ নেই ফরাসি স্ট্রাইকারের। বললেন, ‘না, একদমই না! আমার কোনো আফসোস নেই। আর রিয়াল মাদ্রিদে যা জিতেছি তাতেই আমি গর্বিত।’

সাক্ষাত্কারটিতে সতীর্থ সার্জিও রামোসকে নিজের দেখা সবচেয়ে কঠিন প্রতিপক্ষ হিসেবেও আখ্যা দেন বেনজেমা। সঙ্গে স্বদেশি রাফায়েল ভারানকেও টেনে জানান, সবচেয়ে কঠিন রক্ষণ জুটি এ দুজনেরই। বেনজেমার ভাষ্য, ‘সবচেয়ে কঠিন প্রতিপক্ষ এক জন নয়, দুই জন। রামোস আর রাফায়েল ভারান, যখন অনুশীলনে আমার প্রতিপক্ষ দলে তারা থাকে।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত