শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উজ্জীবিত ইংল্যান্ডের সামনে পাকিস্তান

আপডেট : ০৫ আগস্ট ২০২০, ০১:২২

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে - ব্যবধানে টেস্ট সিরিজ জয়ের পর ফুরফুরে মেজাজে থাকা ইংল্যান্ড এবার তিন ম্যাচ টেস্ট সিরিজে পাকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে। দুই দেশের প্রথম টেস্টটি আজ বুধবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে শুরু হবে।

 

সফরকারী পাকিস্তানের জন্য ম্যাচটি বড় পরীক্ষা হতে যাচ্ছে। কারণ, একে তো ইংল্যান্ডের কন্ডিশন, তার ওপর লম্বা বিরতি। কোচ প্রধান নির্বাচক মিসবাহ উল হক অবশ্য আত্মবিশ্বাসী।

 

তিনি বলেন, ‘সব মিলিয়ে, দলের প্রস্তুতিতে আমি খুশি। তিন থেকে চার মাস ক্রিকেট থেকে দূরে থাকার পর আমাদের শূন্য থেকে শুরু করতে হয়েছিল। দলের অবস্থা ভালো এবং আসন্ন সিরিজে ভালো করার ব্যাপারে আমরা আশাবাদী।

 

ইংলিশ গ্রীষ্মে ঐতিহ্যগতভাবেই সময় যত গড়ায়, উইকেটে স্পিনারদের জন্য সহায়তা বাড়তে থাকে। আগস্ট-সেপ্টেম্বরে এই সহায়তা যথেষ্টই থাকে। তবে এবার ঘরোয়া ক্রিকেট না হওয়ায় উইকেটগুলো খুব বেশি ব্যবহূত হয়নি, বাস্তবতা তাই একটু ভিন্ন। তার পরও ম্যানচেস্টারে আজ পাকিস্তান দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে মাঠে নামতে চায়।

 

মিসবাহ তাই উজ্জীবিত ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে বলেন, ‘দুই জন স্পিনার খেলানো হবে কি না, এই সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা পিচ আবহাওয়ার অবস্থার ওপর নজর রাখব। এই সম্ভাবনা (দুই স্পিনার খেলানো) যথেষ্ট আছে। আমাদের জন্য বেশ উত্সাহব্যঞ্জক ব্যাপার। এটা আমাদের শক্তির জায়গা। এই মুহূর্তে পিচ আবহাওয়া আমাদের সহায়ক হতে পারে, তবে জিততে হলে পরিকল্পনা সঠিকভাবে কাজে লাগাতে হবে।

 

ম্যানচেস্টার টেস্টকে সামনে রেখে গতকাল ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দলে স্পিনার তিন জনইয়াসির শাহ, শাদাব খান কাশিফ ভাট্টি। বোঝাই যাচ্ছে, একাদশেও স্পিনারদের আধিক্য থাকবে।আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যানচেস্টার টেস্টে বৃষ্টি খুব বড় প্রভাব ফেলবে না। তবে, টেস্টের প্রথম দিন মানে আজ সকালে হালকা বৃষ্টির আশঙ্কা আছে।

 

আজ শুরু টেস্ট সিরিজ

 

পাকিস্তান স্কোয়াড: আজহার আলী (অধিনায়ক), বাবর আজম (সহঅধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান ইয়াসির শাহ।

 

ইত্তেফাক/ইউবি