শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই

ফুটবলাররা তিন ধাপে ক্যাম্পে যাবেন আজ থেকে

আপডেট : ০৫ আগস্ট ২০২০, ০১:২৮

বাংলাদেশ ফুটবল দল ২০২২ কাতার বিশ্বকাপ ২০২৩ এশিয়ান কাপের এশিয়ান অঞ্চলের বাছাইপর্বের বাকি চার ম্যাচকে সামনে রেখে আজ বুধবার থেকে পর্যায়ক্রমিক আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু করতে যাচ্ছে।

 

আসছে অক্টোবর নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া খেলাগুলোয় বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে আফগানিস্তান, ভারত, কাতার ওমান। বাংলাদেশ আগের চার খেলায় কেবল এক পয়েন্ট পেয়েছে।

 

বাছাই পর্বকে সামনে রেখে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এরই মধ্যে ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে। সেখান থেকে জাতীয় দলে ডাক পাওয়া ৩১ জন আজ, আগামীকাল পরশু মতিঝিলস্থ বাফুফে ভবনে রিপোর্ট শেষে গাজীপুরের সারা রিসোর্টে অনুশীলন করবেন। প্রথম দ্বিতীয় দিনে ১২ জন করে খেলোয়াড় যাবেন অনুশীলনস্থলে। এর পরদিন সাত জন। অবশ্য সেখানে যাওয়ার আগে খেলোয়াড়দের মাঝখানে করোনা পরীক্ষা করে এসে ফলাফল সাপেক্ষে সেখানে যেতে হবে।

 

করোনা ভাইরাসের কারণে সারা দুনিয়ার মতো বাংলাদেশেও মার্চে খেলা বন্ধ হয়ে যায়। তখন থেকে ইংল্যান্ডে নিজ বাড়িতে আছেন জাতীয় দলের কোচ জেমি ডে। সংগত কারণেই ক্যাম্পের শুরুতে থাকছেন না জেমি ডে। ইংলিশ এই কোচ তার সহযোগিরা এসে কোয়ারেন্টাইন পর্ব শেষ করার আগে তাই স্থানীয় কোচরাই গাজীপুরের ক্যাম্পটি চালাবেন।

 

* অক্টোবর বাংলাদেশ-আফগানিস্তান

 

* ১৩ অক্টোবর কাতার-বাংলাদেশ

 

* ১২ নভেম্ব্বর বাংলাদেশ-ভারত

 

* ১৭ নভেম্ব্বর বাংলাদেশ-ওমান