ইউএস ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল

ইউএস ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল
টেনিস তারকা রাফায়েল নাদাল। ফাইল ছবি

আসন্ন ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। করোনা ভাইরাস আতঙ্ক এবং বদলে যাওয়া সূচির সঙ্গে নিজেকে মানিয়ে নিতে না পারায় এই ধরনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন তিনি।

এ সম্পর্কে টুইটারে নাদাল লিখেছেন, ‘অনেক ভাবনার পর আমি ইউএস ওপেনে না খেলার সিদ্ধান্ত নিয়েছি। বিশ্বজুড়েই পরিস্থিতি বেশ জটিল, এখনো আমরা এই ভাইরাস নিয়ন্ত্রণে আনতে পারিনি। তাই কিছুদিনের জন্য আমি কোনো দেশ ভ্রমণে যেতে চাই না।’

এই স্প্যানিশ তারকা আন্তর্জাতিক সূচি নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন। আগামী ৩১ আগস্ট থেকে নিউইয়র্কে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী এবারের ইউএস ওপেন শুরু হচ্ছে, চলবে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। এর ১৫ দিন পর শুরু হবে আরেকটি গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন।

হাঁটুর অস্ত্রোপচারের কারণে এরই মধ্যে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন নাদালের দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরার। ১৯৯৯ সালের পর প্রথমবারের মতো এ দুই শীর্ষ তারকা একসঙ্গে কোনো গ্র্যান্ড স্ল্যাম থেকে নাম প্রত্যাহার করে নিলেন।

এ পর্যন্ত ১৯টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় করা নাদাল নিউইয়র্কে জিততে পারলে ফেদেরারের সর্বোচ্চ ২০টি স্ল্যামের রেকর্ড স্পর্শ করতে পারতেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত