সিরি-আ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দিবালা

সিরি-আ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দিবালা
জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালা। ছবি: সংগৃহীত

২০১৯-২০ মৌসুমে সিরি-এর লিগের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালা। আর্জেন্টাইন এই তারকা ফরোয়ার্ড এবারের লিগে ১৩টি গোল করা ছাড়াও ১০টি এসিস্ট করেছেন। জুভেন্টাসের হয়ে জিতেছেন সিরি-এ, কোপা ইতালিয়া ও সুপারকোপা ইতালিয়ানা শিরোপা।

পালেরমো ও জুভেন্টাসের হয়ে ইতালিতে আট মৌসুম কাটানো দিবালা ইতোমধ্যেই ক্যারিয়ারের পঞ্চম সিরি-এ শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন। ২০১৮-১৯ মৌসুমে মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার (এমভিপি) পুরস্কার বিজয়ী সতীর্থ ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে দিবালা এবার বর্ষসেরার পুরস্কার জয় করে নিয়েছেন।

এদিকে গত মৌসুমে সেরা গোলরক্ষক মনোনীত হয়েছেন জুভেন্টাসের পোলিশ গোলরক্ষক ওজিচিয়েচ সিজিসনি, সেরা ডিফেন্ডার হয়েছেন ইন্টার মিলানের ডাচ ডিফেন্ডার স্টিফান ডি ভ্রিজ, আটালান্টার আর্জেন্টাইন মিডফিল্ডার আলেহান্দ্রো গোমেজ সেরা মিডফিল্ডার, ল্যাজিওর সিরো ইমোবিল সেরা ফরোয়ার্ড ও সেরা তরুণ খেলোয়াড় মনোনীত হয়েছেন পার্মার মিডফিল্ডার ডিয়ান কুলুসেভিস্কি।

১৯৯৭ সালে সিরি-এ লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার প্রবর্তিত হবার পর খুব কম সংখ্যক আর্জেন্টাইন এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। এর আগে ২০১০ সাল দিয়েগো মিলিতো, ২০১৫ সালে কার্লোস তেভেজ ও ২০১৮ সালে মাউরো ইকার্দি আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত