শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪ জনের মধ্যে ১৮ জনই করোনা পজিটিভ

আপডেট : ০৮ আগস্ট ২০২০, ১৮:১৭

বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়দের করোনা ভাইরাস শনাক্তের হার যেকোন আশঙ্কাকেও পেরিয়ে গেছে। পরীক্ষা করানো ২৪ ফুটবলারের ১৮ জনেরই সংক্রমণের কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই সঙ্গে আক্রান্ত শনাক্ত হয়েছেন সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সারও।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের প্রাথমিক বাছাইয়ের জন্য অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে বাফুফে। শুক্রবার থেকে গাজীপুরে হচ্ছে ক্যাম্প। খেলা আসছে অক্টোবরে। ৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ বাংলাদেশের।

জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়াদের প্রথম করোনা ধরা পড়ে বিশ্বনাথ ঘোষের। পরে নাজমুল ইসলাম, এমএস বাবলু ও সুমন রেজার সংক্রমণের খবর আসে। চব্বিশ ঘণ্টা না পেরোতেই সংক্রমণের তালিকায় নাম ওঠে টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, শহীদ আলম, আনিসুর রহমান জিকো, রবিউল হাসান, মোহাম্মদ ইব্রাহিম ও সুশান্ত ত্রিপুরার।

প্রাথমিক দলের ৩৬ জনের মধ্যে ২৪ জনের টেস্ট করানোর পর ১১ জন খেলোয়াড় আক্রান্ত মেলে। তখন নেগেটিভ ফল আসা ৮ জনকে পাঠানো হয় ক্যাম্পে। কিন্তু যে ৮ ফুটবলার করোনা নেগেটিভ হয়ে ক্যাম্পে যোগ দিয়েছিলেন, পুনরায় পরীক্ষার পর তাদের ৭ জনের ফল পজিটিভ এসেছে।

বাফুফে জানিয়েছে মানিক হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, মনজুরুর রহমান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান ও ফয়সাল আহমেদের নতুন টেস্টের ফল পজিটিভ এসেছে।

ইত্তেফাক/এসআই