বার্সাকে হারিয়েই ইতিহাস গড়তে চায় নাপোলি

বার্সাকে হারিয়েই ইতিহাস গড়তে চায় নাপোলি
বার্সেলোনা ও নাপোলির মধ্যকার ম্যাচ। ফাইল ছবি

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠার সুযোগ থাকছে নাপোলির সামনে। কিন্তু বার্সেলোনার মতো প্রতিপক্ষের পাহাড় টপকানো তাদের জন্য খুব একটা সহজ হবে না। তারপরও খেলাটি হবে বার্সেলোনার মাঠেই। তবে হাল ছাড়তে রাজী নয় দলটির ইতালিয়ান কোচ জেন্নারো গাত্তুসো। জয়ের আশা ব্যক্ত করে তিনি জানালেন, বার্সেলোনাকে পেছনে ফেলে ইতিহাস গড়ার প্রত্যয়।

শেষ ষোলোর ফিরতি লেগে কাম্প নউয়ে শনিবার বার্সেলোনার মুখোমুখি হবে নাপোলি। প্রথম লেগে নিজেদের মাঠে ১-১ ড্র করেছিল তারা। মূল্যবান একটি অ্যাওয়ে গোল থাকায় কিছুটা এগিয়ে আছে কিকে সেতিয়েনের দল।

কাম্প নউ রীতিমতো দুর্গ বার্সেলোনার জন্য। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে গত সাত বছরে হারেনি তারা; অপরাজিত টানা ৩৫ ম্যাচে, ৩১ জয় ও চার ড্র। দলটির সামনে টানা ত্রয়োদশবারের মতো কোয়ার্টার-ফাইনালে ওঠার হাতছানি।

শেষ আটে যেতে তাই প্রায় অসম্ভব এক কাজ করতে হবে নাপোলিকে। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে গাত্তুসো জানালেন, ইউরোপ সেরার মঞ্চে নিজেদের প্রমাণ করতে মুখিয়ে আছে তার দল।

“আমাদের ইতিহাসের নতুন অধ্যায় লিখতে চাই। আমরা ফুটবলের বড় মঞ্চে খেলব এবং নিজেদের সেটির যোগ্য প্রমাণ করতে চাই। আমরা জানি, বার্সেলোনার সঙ্গে লড়াই করতে হলে আমাদের ঝুঁকি নিতে হবে।”

লক্ষ্য পূরণে অকার্যকর করে রাখতে হবে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসিকে। কাজটা কতটা কঠিন, তা ভালো করেই জানেন খেলোয়াড়ি জীবনে এসি মিলানের হয়ে দুবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা গাত্তুসো।

“মেসিকে কেবল স্বপ্নে অথবা আমার ছেলের প্লে-স্টেশনে আটকাতে পারি। আমরা বার্সেলোনার মুখোমুখি হতে প্রস্তুত। আমাদের খেলার নিজস্ব ধরন আছে। তবে তাদের মেসি নামে একজন খেলোয়াড় আছে, যে দশ জন খেলোয়াড়কে পেছনে ফেলতে পারে।”\

ম্যাচটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় ১ টায় ( সনি টেন-২)। একই সময় আরেক ম্যাচে বায়ার্ন মিউনিথের মুখোমুখি হবে চেলসি ( সনি টেন-১)।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত