বাংলাদেশ সিরিজ চূড়ান্ত করল নিউজিল্যান্ড

বাংলাদেশ সিরিজ চূড়ান্ত করল নিউজিল্যান্ড
ফাইল ছবি

আগামী গ্রীষ্মে পুরোদমে ক্রিকেট শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ডে। গতকাল ৩৭ দিনের আন্তর্জাতিক সূচির আগাম ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এই সময়ে বাংলাদেশসহ দেশটিতে সফর করবে পাকিস্তান, অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বে চলমান সংকটজনক পরিস্থিতির মধ্যেও বেশ ভালো অবস্থানে আছে নিউজিল্যান্ড। করোনা ভাইরাসকে শক্ত হাতে মোকাবিলা করেছে দেশটি। টানা ১০০ দিন কোনোরকমকমিউনিটি ট্রান্সমিশননা হওয়ার অনন্য মাইলফলক গড়েছে দেশটি। দেশটির মানুষও এখন স্বাস্থ্যবিধি মেনে মোটামুটি স্বাভাবিক জীবন যাপনই করছেন। তবে, সফরকারী দলগুলোর খেলোয়াড়দের জন্য যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করা নিয়ে এখনো কাজ চালিয়ে যাচ্ছে সংস্থাটি।

জানা গেছে, আসছে ফেব্রুয়ারিতে বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ডে। সেখানে গিয়ে খেলবে তিনটি করে ওয়ানডে টি-টোয়েন্টি সিরিজ। তবে, সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি।

এনজেডসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড হোয়াইট সিরিজগুলো নিয়ে আশাবাদী। তিনি অকল্যান্ডে বসে সাংবাদিকদের বলেন, ‘আমরা দারুণ অগ্রগতি করেছি। ফোনে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড আমাদের সফর নিশ্চিত করেছে। পাকিস্তানও নিশ্চয়তা দিয়েছে, অস্ট্রেলিয়া বাংলাদেশও আসবে। ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে।

আরো পড়ুন : নিজের প্রেম গুঞ্জন শুনতে ভালোই লাগে : ক্যাটরিনা

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী, নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তান পাকিস্তান টেস্ট আর টি-টোয়েন্টি খেলবে। আর অস্ট্রেলিয়া খুব সংক্ষিপ্ত সময়ের জন্য যাবে নিউজিল্যান্ডে। সেই ম্যাচগুলোর ফরম্যাট এখনো জানা যায়নি।

সরকারি নিয়ম অনুযায়ী দেশটিতে কেউ বাইরে থেকে গেলে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হয়। খেলোয়াড়দের ক্ষেত্রেও এই নিয়মের ব্যতিক্রম হবে না। ডেভিড হোয়াইট বলেন, ‘আমাদের কেবল এক কিংবা দুই সপ্তাহের কাজ বাকি। আমাদের সরকারের কয়েকটা সংস্থার সঙ্গে বসতে হবে। ক্রিকেটারদের আইসোলেশনের ব্যাপারটা কীভাবে দেখভাল করা হবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত