অ্যাতলেটিকো মাদ্রিদকে বিদায় করে সেমিতে লিপজিগ

অ্যাতলেটিকো মাদ্রিদকে বিদায় করে সেমিতে লিপজিগ
লিপজিগের গোল উদযাপন।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের লড়াইয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালের টিকিট পেয়েছে জার্মান ক্লাব লিপজিগ। প্রথম সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি।

বৃহস্পতিবার রাতে পর্তুগালের লিসবনের স্তাদিও জোসে আলভালাদে স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে বল দখলে আধিপত্য দেখায় লিপজিগ। উভয় দলই দু একটা ভালো সুযোগ পেলেও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় লিপজিগ। ৫০ মিনিটে সাফল্যের দেখা পায় জার্মান ক্লাবটি। মার্সেল স্যাব্লিটজারের বাড়ানো ক্রস হেডে প্রতিপক্ষের জালে পাঠান দানি ওলমো। পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় অ্যাতলেটিকো মাদ্রিদ। সাফল্য আসে ৭১ মিনিটে। পেনাল্টি বক্সের ভেতরে লিপজিগ ডিফেন্ডার লুকাস ক্লোসটারম্যান ফাউল করেন অ্যাতলেটিকোর জোয়াও ফেলিক্সকে। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে অ্যাতলেটকোকে ১-১ গোলে সমতায় ফেরান ফেলিক্স।

৮৮ মিনিটে পেনাল্টি বক্সের বাম দিক থেকে অ্যাঙ্গেলিওর বাড়ানো বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা টেইলর অ্যাডামস। তার ডান পায়ের নেওয়া জোড়ালো শট অ্যাতলেটকোর ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন করে বল জালে জড়ায়।

আগামী ১৮ আগস্ট প্রথম সেমিফাইনালে পিএসজির মুখোমুখি হবে লিপজিগ।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত