শচিন-কোহলিকে ছাপিয়ে গেলেন টেলর

শচিন-কোহলিকে ছাপিয়ে গেলেন টেলর
রস টেলর। ছবি-সংগৃহীত

মঙ্গলবার নেলসনে রস টেলর ও নিকোলসের জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচেও জয় পেয়েছে নিউজিল্যান্ড। একদিনের সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার দিনেই নজির গড়লেন টেলর। ক্যারিয়ারের ২০ তম ওডিআই সেঞ্চুরি করার পথে টপকে গেলেন শচিন টেন্ডুলকার ও বিরাট কোহলির কীর্তিকে।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩১ বলে অনবদ্য ১৩৭ রানের ইনিংস খেলেন কিউই মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেলর। টানা ছয়টি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করে নজির গড়লেন তিনি। শেষ ছয় ম্যাচে টেলর করেছেন যথাক্রমে ১৮১*, ৮০, ৮৬*, ৫৪, ৯০ এবং ১৩৭।

টানা পাঁচটি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করেছিলেন শচিন এবং কোহলি। শচিন ১৯৯৪ সালে এই নজির গড়েছিলেন। আর ২০১২ সালে এই নজির গড়েন তার ঠিক দেড় যুগ পর ২০১২ সালে। এদিন শচিন-বিরাট দু'জনকেই টপকে যান রস টেলর।

টানা ৬টি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করে রস টেলর ছুঁয়ে ফেলেন কেন উইলিয়ামসন, অ্যান্ড্রু জোনস (নিউ জিল্যান্ড), মোহাম্মদ ইউসুফ (পাকিস্তান), গর্ডন গ্রিনিচ (ওয়েস্ট ইন্ডিজ) এবং মার্ক ওয়াকে (অস্ট্রেলিয়া)।

আরো পড়ুন: অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেবে ভারত

তবে একদিনের ক্রিকেটে টানা ৯টি ম্যাচে ৫০ বা তার বেশি রান করার রেকর্ড এখনও পাকিস্তানের জাভেদ মিঁয়াদাদের। ১৯৮৭ সালে এই নজির গড়েন তিনি।

এদিকে একদিনের ক্যারিয়ারে ২০তম শতরান করে পাকিস্তানের সাঈদ আনোয়ার, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা এবং শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনেকে টপকে যান রস টেলর।

ইত্তেফাক/কেআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত