শেষ সময়ে বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাদল রায়

শেষ সময়ে বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাদল রায়
সাবেক ফুটবলার বাদল রায়। ফাইল ছবি

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে শারীরিক অসুস্থতার কারণে নির্বাচন থেকে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন সাবেক সহসভাপতি বাদল রায়। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে এসে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৩ অক্টোবরের নির্বাচনে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের বিপক্ষে প্রার্থী ছিলেন বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। বাদল সরে দাঁড়ানোয় সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা হবে দুই জনের মধ্যে।

শনিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। বাফুফের নির্বাচন কমিশনের কাছে বাদলের সরে দাঁড়ানোর চিঠি নিয়ে আসেন তার স্ত্রী মাধুরী রায়। শারীরিক অসুস্থতার কারণে এই সিদ্ধান্ত বলে জানান তিনি। বাদল রায়ের স্ত্রী মাধুরী বলেন, ‘আসলে বাদল তো অনেকদিন থেকে অসুস্থ…আমরা সবাই জানি। ফুটবলের জন্য সে কাজ করতে চেয়েছিল। কিন্তু এখন দেখছে যে, তার শরীর আসলেই কাজ করছে না। কথা বলতেও কষ্ট হয়। আমার ছেলে-মেয়ে, শুভাকাঙ্ক্ষী যারা আছেন, তারাও চেয়েছেন প্রত্যাহার করে নিতে। সেজন্যই আজ এসেছি। শারীরিক বিষয় ছাড়া আর কোনো কারণ নেই।’

আগেই খবর রটেছিল। সভাপতি পদে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেন বাদল রায়। অবশেষে সেই উড়ো খবরটিই সত্যি হলো। অসুস্থতার কারণে শেষমেশ ৩ অক্টোবর অনুষ্ঠেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করেছেন দেশের সাবেক এ তারকা ফুটবলার।

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। বিকেল পাঁচটায় শেষ হয়ে যায় মনোনয়নপত্র প্রত্যাহারের সময়। কিন্তু নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি জমা দেন বাফুফে'র সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের কাছে।

মনোনয়নপত্র এক ঘণ্টা পর প্রত্যাহার করলেও নির্ধারিত সময়ের মধ্যেই বাদল রায় বাফুফে নির্বাচন কমিশনের প্রধান মেজবাহ উদ্দিনকে ফোন করে জানিয়ে ছিলেন মনোনয়ন প্রত্যাহারের চিঠি নিয়ে বাফুফে কার্যালয়ে যাচ্ছেন তার স্ত্রী। এখন ব্যালট পেপারে বাদল রায়ের নাম থাকবে কিনা সে ব্যাপারে আগামীকাল নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্ত জানাবে।

বাদল রায় সরে দাঁড়ানোয় সভাপতি পদে কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী এখন কেবল সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক। প্রার্থী চূড়ান্ত হবে আগামীকাল রবিবার, ১৩ সেপ্টেম্বর।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত