অনুশীলনে এবার কোচদেরও পাশে পাচ্ছে টাইগার বাহিনী

অনুশীলনে এবার কোচদেরও পাশে পাচ্ছে টাইগার বাহিনী
বাংলাদেশ ক্রিকেট দলের কোচ রাসেল ডমিঙ্গো ও ভেট্টরি। ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনার কারণে স্থবির হয়ে পড়েছিলো বিশ্ব ক্রীড়াঙ্গন। এই সঙ্কট কাটিয়ে ধীরে ধীরে মাঠে ফিরতে শুরু করেছে সব ধরনের ক্রীড়া আসরই। একই কারণে বাংলাদেশের ক্রীড়াঙ্গনও দীর্ঘদিন ঘরবন্দি। তবে আশার কথা হলো আগামী মাস থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে বাংলাদেশ ক্রিকেট। এমন স্বপ্নই দেখছে বিসিবি।

মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় চার মাস ধরে ঘরবন্দি ছিলেন ক্রিকেটাররা। করোনা সঙ্কট কাটিয়ে জুলাইয়ের মাঝামাঝি থেকে একক অনুশীলন করলেও এখন ছোট ছোট গ্রুপে অনুশীলন করতে পারছে টাইগার বাহিনী।

করোনার কারণে কোচরা যার যার দেশে চলে গেলেও সবাই ফিরেছেন কর্মস্থলে। সাইফ হাসান ছাড়া করোনা পরীক্ষাতেও পাশ করেছেন সবাই। তাই অনুশীলন শুরু করতে আর সমস্যা রইলো না।

তবে বিভিন্ন দেশ থেকে আসা কোচদের কোয়ারেন্টিনের সময়টা কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমে মৌখিকভাবে সাড়া পাওয়া গেলেও আজ রবিবার লিখিত অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। এতে করে কোচদের অনুশীলনে যোগ দিতে আর বাধা রইলো না। ডাক্তার দেবাশিষ জানান, ‘কোচদের ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমতি পাওয়া গেছে।’

আগস্টের শেষ সপ্তাহে বাংলাদেশে পৌঁছান ট্রেনার নিক লি ও ক্যালেফাতো। এরপর ফিরেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, পেস বোলিং কোচ ওটিস গিবসন।

এছাড়া স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ও সদ্য নিয়োগ পাওয়া ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান দলের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কায়।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত