শ্রীলঙ্কার দেয়া কঠিন শর্ত মানতে রাজি নয় বাংলাদেশ

শ্রীলঙ্কার দেয়া কঠিন শর্ত মানতে রাজি নয় বাংলাদেশ
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিসিবি সভাপতি। ছবি: সংগৃৃহীত

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের এতো কঠিন শর্ত মেনে সফরে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার মিরপুরে বিসিবি’তে জরুরি সভা শেষে সাংবাদিকদের এমন কথায় জানিয়েছেন তিনি। বিসিবি সভাপতি বলেন, শ্রীলঙ্কান বোর্ড দ্রুত বাংলাদেশের আপত্তির ব্যাপারে জবাব না দিলে ঘরোয়া লিগ চালু করবে বিসিবি।

এ মাসের শেষ সপ্তাহে জাতীয় দলের সঙ্গে এইচপি দলেরও শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। সে অনুযায়ী চলছিল প্রস্তুতিও। সোমবার টাইগারদের অনুশীলনে যোগ দেন হেড কোচ রাসেল ডমিঙ্গোসহ অন্যরা। সব ঠিক থাকলে এ মাসেই শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিলো টাইগার বাহিনীর। কিন্তু শেষ মুহূর্তে বাধা হয়ে দাঁড়ালো স্বাগতিকদের দেয়া কঠিন শর্ত। যেখানে বলা হয়েছে শ্রীলঙ্কা যাওয়ার পর বাংলাদেশ দলকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। এ সময়ে করা যাবে না অনুশীলনও। কঠিন এই শর্ত মেনে নিতে রাজি নয় বিসিবি।

লঙ্কান সরকার নিয়ম শিথিল করলেই হতে পারে সিরিজটি। নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ইতোমধ্যেই মেইল করে জানিয়ে দেয়া হয়েছে এ ব্যাপারে।

টানা ১৪ দিন হোটেলে কোয়ারেন্টাইন করা খেলোয়াড়দের শুধু ফিটনেস নয়, মানসিক স্বাস্থ্যের জন্যও অন্তরায়। এমন পরিস্থিতিতে সফর করা বাস্তবসম্মত নয় বলে দাবি বিসিবি সভাপতির। সেই সঙ্গে বিসিবি ৪২ জনের দল পাঠাতে চাইলেও, সর্বোচ্চ ৩০ জনে রাজী শ্রীলঙ্কা।

জাতীয় ও এইচপি দলের খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফ, নির্বাচক মিলে ৬৫ জনের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। শেষ মুহূর্তে বিসিবিকে সদস্য সংখ্যা কমিয়ে আনার কথাও বলা হয়েছে লঙ্কান তরফে। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হলে জাতীয় দলকে সমস্যায় পড়তে হবে। কেননা এখনো মিরপুরে দলীয় অনুশীলনই শুরু করতে পারেননি টাইগাররা। লঙ্কায় গিয়ে এইচপি দলের সঙ্গে বেশ কয়েকটি অনুশীলন ম্যাচ খেলার কথা আছে মুমিনুলদের।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত