ফিলিপির প্রশংসায় ডি ভিলিয়ার্সও

ফিলিপির প্রশংসায় ডি ভিলিয়ার্সও
জশ ফিলিপি। ছবি: সংগৃহীত

এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। কিন্তু এরই মধ্যে ‘ভবিষ্যতের তারকা’ বলে বিবেচিত হচ্ছেন জশ ফিলিপি। কিছুদিন আগে তাকে অস্ট্রেলিয়ার সমস্যার সমাধান বলে উল্লেখ করেছেন দেশটির কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্ট। এবার দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স বললেন, ফিলিপের মধ্যে তিনি নিজের তরুণ বয়সের ছায়া দেখেন।

গত বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম করে আলোচনার জন্ম দেওয়া ফিলিপি এবার আইপিএলে খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। ডি ভিলিয়ার্স তো বেঙ্গালুরুর প্রায় ঘরের ছেলে হয়ে গেছেন। এবারের আইপিএলে নিজেদের সম্ভাবনার প্রসঙ্গেই তিনি বললেন ফিলিপির কথা।

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ডি ভিলিয়ার্স নিজে তো আছেনই। অন্য সতীর্থদের নিয়েও অনেক আশা তার। বেঙ্গালুরুর অফিসিয়াল অ্যাপে সাক্ষাত্কারে ডি ভিলিয়ার্স আলাদা করেই বললেন ফিলিপির কথা, ‘আমাদের দলে এবার দারুণ কিছু ক্রিকেটার আছেন। অ্যারন ফিঞ্চ, মইন আলি, অ্যাডাম জ্যাম্পা, জশ ফিলিপি। জশের সঙ্গে খেলতে আমি মুখিয়ে আছি। সে যেভাবে খেলে, নিজের তরুণ বয়সের খেলার সঙ্গে অনেক মিল খুঁজে পাই।’

ফিলিপির খেলা দেখে ডি ভিলিয়ার্স খুব মুগ্ধ বলেই জানালেন, ‘জশকে নিয়ে আমি সত্যিই খুব রোমাঞ্চিত। বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে ওকে খেলতে দেখেছি আমি, নতুন বলে দারুণ চড়াও হয়ে খেলে। খুবই প্রতিভাবান ক্রিকেটার। গিলক্রিস্টও ওকে নিয়ে দারুণ সব কথা বলেছে বলে শুনেছি।’

২৩ বছর বয়সি ফিলিপির টি-টোয়েন্টি ব্যাটিং গড় এখন ৩৩.২৫, স্ট্রাইক রেট ১৩৮.৩০। অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের সঙ্গে এখন তিনি আছেন ইংল্যান্ড সফরে। নিলামে তাকে বেশ স্বস্তায়, ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতেই দলে নিতে পেরেছে বেঙ্গালুরু।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত