এ এস এম ফারুকের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

এ এস এম ফারুকের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক
এ এস এম ফারুক ও ক্রীড়া প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

সাবেক ক্রিকেটার ও জাতীয় দলের সাবেক ম্যানেজার এ এস এম ফারুকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি ।আজ বৃহস্পতিবার ( ১৭ সেপ্টেম্বর) এক শোকবার্তায় প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বুধবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান দেশের ক্রিকেটের অন্যতম পরিচিত এই ব্যক্তিত্ব। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৭৫ বছর। মাত্র তিনদিন আগে মারা গেছেন ফারুকের ছোট বোনের জামাতা বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর (অব.) হোসেন ইমাম।

তিনি মোহামেডানের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। তার নেতৃত্বেই ১৯৭৭-৭৮ মৌসুমে প্রথম ঢাকা লিগের শিরোপা বিজয়ী হয় ঐতিহ্যবাহী মোহামেডান। ১৯৭৭ সালে ঢাকায় এমসিসির বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে বাংলাদেশ। সে ম্যাচে খেলেছিলেন ফারুক।

খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেয়া পর দেশের ক্রিকেট বোর্ডের উচ্চপদে বিভিন্ন সময় দায়িত্ব পালন করেন ফারুক। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় হওয়া আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে তিনি বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত