বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশে আসছেন না ব্যাটিং কোচ ম্যাকমিলান

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৩

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে নেইল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত হওয়ার কথা ছিল ক্রেইগ ম্যাকমিলানের। কিন্তু পারিবারিক কারণে সরে দাঁড়িয়েছেন নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।

অক্টোবর-নভেম্বরে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। শ্রীলঙ্কায় বাংলাদেশের অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল এই ব্যাটিং কোচের। জানা গেছে, ম্যাকমিলানকে নিয়ে দীর্ঘমেয়াদী ভাবনা ছিল বিসিবির। আপাতত খণ্ডকালীন ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার কথা ছিল তার।

তবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছে, বাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে যোগ দিতে পারছেন না ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান। ‘ক্রেইগ আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তার বাবার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন। এ কারণে আসন্ন সফরে বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না। আমরা তার অবস্থা খুব ভালোভাবেই বুঝতে পারছি। কঠিন এই সময়ে ক্রেইগ ও তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

বিসিবি এই কিউই কোচকে শ্রীলঙ্কা সফরের জন্যই নিয়োগ দিয়েছিল। কথা ছিল, এই সফরের উপর নির্ভর করবে তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির বিষয়টি। ক্রেইগ যেহেতু আসছেই না তাহলে বলাই যায়, দায়িত্ব নেয়ার আগেই শেষ ক্রেইগ ম্যাকমিলান-বিসিবি সম্পর্ক।

এদিকে চলতি মাসের শেষ সপ্তায় শ্রীলঙ্কা যাবার কথা রয়েছে বাংলাদেশের। সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবার কথা ছিল তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

এক যুগের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষে কোচিংয়ে নাম লেখান ম্যাকমিলান। ২০১৪ সাল থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত নিজ দেশের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে কিংস এলিভেন পাঞ্জাবের কোচ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

ইত্তেফাক/এসআই