শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাতে মাঠে নামবে লিভারপুল-চেলসি

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৫

আজ রাতে মাঠে নামছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও চেলসি। রবিবার ( ২০ সেপ্টেম্বর) লন্ডনের স্টামফোর্ড ব্রিজে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় মাঠে গড়াবে দু'দলের ম্যাচটি। প্রথম ম্যাচে জয় আশা যোগাচ্ছে দুই দলকেই। পরিসংখ্যান ও নিজেদের মাটিতে খেলা হওয়ায় এগিয়ে চেলসি। তবে, প্রতিপক্ষকে বধ করায় এক চুল ছাড় দিতে নারাজ বর্তমান চ্যাম্পিয়নরা। 

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ইংলিশ প্রিমিয়ার লিগের নবম দিনে এসে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের মুখোমুখি হচ্ছে চেলসি। প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। দ্বিতীয় ম্যাচে তাই লাল ও নীল দুর্গের লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

নতুন মৌসুমের শুরুটা হওয়া চাই দুর্দান্ত। প্রথম ম্যাচে লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়ে সেটা পেয়েছে ক্লপ শিষ্যরা। এবার সেটাকে পুঁজি করে আরো বড় প্রতিপক্ষের মুখোমুখি হবে অল রেডরা। দু'দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য আশা জাগাচ্ছে চেলসিকে।

এই ম্যাচ দিয়ে অলরেডদের দুর্গে অভিষেক হতে যাচ্ছে থিয়াগো আলকানতারার। খেলবেন আগের ম্যাচের হ্যাট্রিক করা দলটির প্রাণভোমরা মোহাম্মদ সালাহ। তবে, ইনজুরির কারণে এ ম্যাচে জাদরান শাকিরির সার্ভিস মিস করবে লিভারপুল। ফিরমিনো ও সাদিও মানে'রা আক্রমণ ভাগে থাকায় পূর্ণ শক্তির দল পাচ্ছে অল রেডরা।

ক্লপ বলেন, 'চেলসি সামর্থ্যপূর্ণ একটা দল। নিজেদের মাঠে তারা যে কোনো কিছু করতে পারবে। তাই আমাদের সতর্ক থাকতেই হবে। আমরা চ্যাম্পিয়ন দল এটা মাথায় রেখে খেলতে হবে। সে অনুযায়ী পারফর্ম করলে টানা দ্বিতীয় জয় পাওয়া অসম্ভব নয়।'

অন্যদিকে, নতুন মৌসুমে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে উদ্দীপ্ত একটা দল চেলসি। দল বদলে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এবার বেশ ভালো দল গড়েছে ব্লুরা। টিমো ওয়ার্নার ও কাই হ্যাভার্টজ খেলবেন রক্ষণভাগে। ফিট আছেন একাদশের গুরুত্বপূর্ণ সদস্য এনগোলো কান্তে। হাডসন ওডোই ও জোউমারা গোল পোস্টের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে আছেন কেপা আরিজাবালাগা। তাই জয় পেতে আত্মবিশ্বাসী চেলসি কোচ ল্যাম্পার্ড।

ল্যাম্পার্ড বলেন, 'লিভারপুল ভালো দল। ওদের সঙ্গে জিততে হলে আপনাকে ম্যাচে কোনো ভুল করা যাবে না। আমরা আমাদের পূর্ণ শক্তির দল পাচ্ছি। নতুনরাও বেশ প্রতিভাবান। ওদের নিয়ে আমি জয় পেতে বেশ আশাবাদী।'

এখন পর্যন্ত দু'দলের দেখা হওয়া ১৭৬ ম্যাচে ৯০ জয় নিয়ে এগিয়ে চেলসি। বিপরীতে ৮৬টি জয় লিভারপুলের। তাই জমজমাট এক লড়াই দেখবার অপেক্ষায় ফুটবল দুনিয়া।

ইত্তেফাক/এসআই