চেলসিকে হারিয়ে তৃপ্ত ক্লপ

চেলসিকে হারিয়ে তৃপ্ত ক্লপ
লিভারপুলের কোচ য়ুর্গেন ক্লপ। ছবি: সংগৃহীত

শিরোপাধারী লিভারপুল চেলসিকে ২-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে। আগের মৌসুমের জয়ের ধারাটা নতুন মৌসুমেও ধরে রাখায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন কোচ য়ুর্গেন ক্লপ।

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রবিবার রাতে প্রথমার্ধে দাপট দেখালেও গোলের দেখা পায়নি লিভারপুল। তবে বিরতির ঠিক আগে আন্দ্রেয়াস ক্রিশ্চিয়ানসেনের লাল কার্ড বিপাকে ফেলে চেলসিকে। দ্বিতীয়ার্ধে সাদিও মানের জোড়া গোলে অল রেডদের জয় নিশ্চিত হয়।

ক্রিশ্চিয়ানসেনের লাল কার্ডটাই খেলাটাকে বদলে দিয়েছে, ব্যাপারটা মেনে নিলেও কোচ ক্লপ জানালেন এটা না হলেও দলের জয়ের সামর্থ্য ছিল। বললেন, ‘আমরা কি জিততাম? কে জানে! আমার মতে প্রথমার্ধেও ভালো খেলেছি আমরা, আর তাই আমি মনে করি আমরা এটা ছাড়াও জিততে পারতাম।’

তিনি আরো যোগ করেন, ‘আমরা জানি দ্বিতীয়ার্ধে খেলাটা ভিন্নধরনের ছিল, কিন্তু প্রথমার্ধের খেলা আমার পছন্দ হয়েছে। যেভাবে নিজেদের খেলায় আমরা সমাধান খুঁজে পাওয়ার চেষ্টা করছিলাম, কঠিন একটা ম্যাচে যেভাবে প্রতিক্রিয়া দেখাচ্ছিলাম তা বেশ ভালো লেগেছে। আমরা তখন ভালোই খেলছিলাম, বিরতিতে ইতিবাচক কথার জন্য তৈরিই ছিলাম। তারপরই লাল কার্ডটা এলো, হ্যাঁ এরপর ম্যাচটাই বদলে গিয়েছিল।’

গেল মৌসুমের শেষটায় পারফর্ম্যান্স কিছুটা ম্লান হয়ে এসেছিল লিভারপুলের। নতুন মৌসুমের শুরুতেই আগের রূপে দেখা দেওয়ায় তৃপ্ত ক্লপ। তার ভাষায়, ‘আমরা আসলে দুটো ব্যাপারের জন্য লড়ছি—তিন পয়েন্ট আর লোকজনকে দেখানো যে, আমাদের মুখোমুখি হওয়ার আগে তোমাকে প্রস্তুত থাকতে হবে এ ব্যাপারটা।’ তা লিভারপুল করছে বৈকি!

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত