শ্রীলঙ্কা সফর

প্রায় নিশ্চিত যাত্রা পেছানো

প্রায় নিশ্চিত যাত্রা পেছানো
বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা কাটছেই না। রোজই ‘এখনো কিছু জানা যায়নি’ জাতীয় উত্তর দিতে দিতে ক্লান্ত। মঙ্গলবার সেই উত্তরও পাওয়া গেল না। তবে এটুকু নিশ্চিত হওয়া গেল যে, রাত পর্যন্ত শ্রীলঙ্কার কাছ থেকে কোনো উত্তর পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সফর হোক বা না-ই হোক, আগের পরিকল্পনা অনুযায়ী ২৭ সেপ্টেম্বর যে বাংলাদেশ দল উড়াল দিচ্ছে না, এটা নিশ্চিত। সফর হলেও বাংলাদেশ দল রওনা দেবে অক্টোবরের শুরুতে।

এই শ্রীলঙ্কা সফরটা হওয়ার কথা ছিল জুলাই মাসে। করোনার কারণে আরো কয়েকটা সফরের মতো এটা বাতিল হয়। পরে বিশেষ ব্যবস্থায় অক্টোবরের শেষ থেকে শ্রীলঙ্কায় তিনটি টেস্ট খেলার ব্যাপারে একমত হয় দুই দেশ। কিন্তু তারা একমত হতে পারেনি সফরের প্রস্তুতিপর্ব নিয়ে।

বাংলাদেশ দল শ্রীলঙ্কায় গিয়ে কয়দিন কোয়ারেন্টাইনে থাকবে, কোয়ারেন্টাইনের সময় অনুশীলন হবে কি না, কয়জনের দল নিয়ে যেতে পারবে বাংলাদেশ এবং অনুশীলন পর্ব কোন ভেন্যুতে হবে; এসব নিয়ে মতানৈক্য রয়েছে। সর্বশেষ বিসিবি বলেছে, শ্রীলঙ্কার শর্ত মেনে তারা সফর করবে না। শ্রীলঙ্কান বোর্ড এরপর থেকে তাদের সরকারের সঙ্গে নানারকম বৈঠক করছে। সেই বৈঠকের ফল এখনো জানা যায়নি।

বাংলাদেশ দল সফর হবে ধরে নিয়ে প্রস্তুতি চালাচ্ছে। আগে পরিকল্পনা ছিল সফর হলে ২৭ সেপ্টেম্বর দল কলম্বো রওনা দেবে। কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত না হওয়ায় সে তারিখটা পেছাচ্ছে। জানা গেল যে, সফর হলে দল ৩ অক্টোবর রওনা দেবে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত