করোনার বাধায় অস্ট্রেলিয়ার আরো দুটি সিরিজ স্থগিত

করোনার বাধায় অস্ট্রেলিয়ার আরো দুটি সিরিজ স্থগিত
অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কেড়ে নিলো ক্রিকেটের আরো দুটি সিরিজ। অদৃশ্য এই ভাইরাসের কারণে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে দুটি সিরিজ স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পরিস্থিতি স্বাভাবিক হলেই সিরিজগুলো আয়োজন করা হবে। জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি। এদিকে, ডিন জোনসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অস্ট্রেলিয়ায়।

করোনাভাইরাসের মধ্যেই একের পর এক সিরিজ আয়োজন করে যাচ্ছে ইংল্যান্ড। কিন্তু ভিন্ন পথে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনার কারণে এবার আরো দুটি সিরিজ স্থগিত করেছে দেশটি। আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী আগামী নভেম্বরে পার্থে আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট খেলার কথা ছিলো অজিদের।

আর আগামী বছর জানুয়ারিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় আসার কথা ছিলো নিউজিল্যান্ডের। এ দুটি সিরিজ স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে, ভারতের বিপক্ষে টেস্ট, টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হবে ডিসেম্বরে নির্ধারিত সময়েই। জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি।

নিক হকলি বলেন, 'করোনার কারণে এ দুটি সিরিজ স্থগিত করা হয়েছে। ২০২৩ সালের আগে আইসিসির এফটিপির মধ্যেই দুটি সিরিজ আয়োজন করতে পারবো আশা করছি। চলমান পরিস্থিতির কথা মাথায় রেখে দুই বোর্ডই বিষয়টি বুঝবে। সবকিছু স্বাভাবিক হলেই আমরা সিরিজ আয়োজন করতে পারবো। ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ সিরিজের আশা করছি আমরা।'

এদিকে, অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোনসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপে তাকে দলের পরামর্শক হিসেবে চেয়েছিলেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। জোনস নিজেও রাজি হয়েছিলেন। কিন্তু তার চলে যাওয়ায় সে আশা পূরণ হলো না ল্যাঙ্গারের।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, 'জোনস টি টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে থাকলে ক্রিকেটাররা অনেক কিছু শেখার সুযোগ পেতো। তার মৃত্যু আমাদের ক্রিকেটের জন্য অনেক বড় ক্ষতি। ক্রিকেট ক্যারিয়ারে আমি নিজেও তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।'

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত