১৪ দিনের কোয়ারেন্টিন মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী

১৪ দিনের কোয়ারেন্টিন মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা সঙ্কট কাটিয়ে বাংলাদেশের ক্রিকেটে ফেরা নিয়ে এখনও ধোঁয়াশা কাটছেই না। শ্রীলঙ্কার দেয়া কঠিন শর্তগুলোই বাধা হয়ে দাঁড়াচ্ছে দেশটির বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজটির ভাগ্য। নিজ দেশের কোভিড-১৯ টাস্কফোর্সের নিয়ম ভাঙতে পারবে না শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)। তারা চাইছে, ১৪ দিনের কোয়ারেন্টিন মেনে লঙ্কা সফর করুক বাংলাদেশ। কিন্তু ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে সফর করতে নারাজ বাংলাদেশ। এত দিন কোয়ারেন্টিনে থেকে সফর সম্ভব নয় বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আজ রবিবার ( ২৭ সেপ্টেম্বর) দুপুরে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা জানান জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ১৪ দিন ঘরবন্দি থাকলে ক্রিকেটারদের ফিটনেস নষ্ট হবে। তাই কোয়ারেন্টিনের সময় কমিয়ে সফর নিয়ে আশাবাদী প্রতিমন্ত্রী। লঙ্কা সফরের বিষয়টি নিয়ে আজ রবিবার লঙ্কান ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বার্তা পাঠাবে বলে জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাকালে একটা সিরিজ হবে, এটা আমরা খুব আগ্রহের মধ্যে আছি। আমাদের ক্রিকেটাররাও মনোযোগ দিয়ে অনুশীলন করছে। আমাদের ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে নিয়মিত। আমরা আশা করছি, ১৪ দিনের কোয়ারেন্টিনের ব্যাপারটা কমানো হবে। আসলে রুমের মধ্যে এত দিন থেকে খেলা সম্ভব নয়। আমাদের খেলোয়াড়রা যদি ১৪ দিন রুমের মধ্যেই থাকে, তাহলে ফিটনেসে ঘাটতি দেখা দেবে। তারা কোনো পারফরম্যান্স দেখাতে পারবে না।’

এর আগে গতকাল শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, দেরিতে হলেও বাংলাদেশের শ্রীলঙ্কা সফর হচ্ছে। সবকিছু ঠিক থাকলে আগামী ৭ থেকে ১০ অক্টোবরের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল লঙ্কা সফরে যাবে বলে জানান আকরাম।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত