মার্চে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ

মার্চে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের সূচি ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজিসি)।

অনেক জল ঘোলার পর আবারও স্থগিত হয়ে গেছে বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফর। টাইগারদের লঙ্কা মিশন থমকে দাঁড়ানোর পরদিনই নিউজিল্যান্ড সফরের সুখবর পেল বাংলাদেশ। আগামী বছর মার্চে তিনটি ওয়ানডে ও সমানসংখ্যক টি-২০ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল।

গতকাল বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের সূচি ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজিসি)। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সিরিজের সূচি নিশ্চিত করেছে। করোনা ভাইরাসের কারণে গত মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ দল। করোনার ধাক্কা সামলে এটাই হবে বাংলাদেশের প্রথম বিদেশ সফর। আগামী বছর ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে চড়বে টাইগাররা।

সূচি অনুযায়ী সিরিজের ছয়টি ম্যাচই হবে ছয়টি পৃথক ভেন্যুতে। ১৩ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১৭ মার্চ ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে দ্বিতীয় ওয়ানডে ও ২০ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ২৩ মার্চ নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথম টি-২০ তে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। অকল্যান্ডের ইডেন পার্কে ২৬ মার্চ দ্বিতীয় ও ২৮ মার্চ হ্যামিল্টনের সেডন পার্কে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ খেলবে দুই দল।

এই সিরিজের সূচি চূড়ান্ত করায় এনজেডসিকে ধন্যবাদ জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেছেন, ‘সূচি ঘোষণা করায় এনজেডসিকে ধন্যবাদ, মহামারির কারণে যেটি সত্যিই বড় চ্যালেঞ্জ ছিল। এই সফরটি বাড়তি গুরুত্ব বহন করছে কারণ আমরা একসঙ্গে ক্রিকেটে কোভিড-১৯-এর ধাক্কা থেকে বের হয়ে আসতে এবং স্বাভাবিক জীবনে ফিরতে চেষ্টা করছি। আমরা নিউজিল্যান্ডে খেলতে মুখিয়ে আছি। সাম্প্রতিক বছরগুলোতে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতা গড়ে উঠেছে। এই সিরিজও আশা করি প্রতিদ্বন্দ্বিতা ও দুর্দান্ত হবে।’

সর্বশেষ ২০১৯ ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের আগে ক্রাইস্টচার্চের আল-নুর মসজিদে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে যায় তামিম-মুমিনুলরা। এই হামলার পর তৃতীয় টেস্ট না খেলেই দেশে ফিরেছিল টাইগাররা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত