কাল থেকে ফের অনুশীলনে ফিরছে টিম টাইগার

কাল থেকে ফের অনুশীলনে ফিরছে টিম টাইগার
ক্রিকেটারদের অনুশীলন। ছবি: সংগৃহীত

করোনা সঙ্কট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রস্তুতি চলছিলো বাংলাদেশ শিবিরে। কিন্তু বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের রশি টানাটানিতে তা আর আলোর মুখ দেখা হলো না। তবে সিরিজ স্থগিত হলেও ক্রিকেটারদের আর ঘরে বসিয়ে রাখতে রাজী নয় বিসিবি। উদ্যোগ নিয়েছে দেশে ক্রিকেট ফেরানোর।

ছয় মাসের বেশি সময় ধরে ক্রিকেট থেকে দূরে আছেন তামিম-মুশফিকরা। গত ১৬ মার্চ সবশেষ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। করোনা মহামারির এই সময়ে শুধু ক্রিকেট নয়, থেমে ছিল জনজীবনও। ধীরে ধীরে সচল হতে শুরু করেছে জনজীবন, মাঠে ফিরছে ক্রিকেট। এরই মধ্যে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড এরইমধ্যে খেলেছে আন্তর্জাতিক ম্যাচও। এরই ধারাবাহিকতায় চলতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশেরও। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে বনিবনা না হওয়ায় দ্বিতীয়বারের মতো স্থগিত হয়ে যায় তিন ম্যাচের টেস্ট সিরিজটি।

সিরিজটি স্থগিতের খবরে তিন দিনের বিশ্রামে পাঠানো হয় টাইগারদের। তবে শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও বিসিবি ঘোষিত ২৭ সদস্যের বাংলাদেশ দলকে দুই ভাগ করে বেশ কয়েকটি অনুশীলন ম্যাচ খেলা হবে। যার প্রথমটি শুরু হবে শুক্রবার, ২ অক্টোবর। এরপর ৫-৬ অক্টোবর দুইদিনের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ১৩-১৫ অক্টোবর তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত