লওতারো-কোরেয়ার গোলে বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা

লওতারো-কোরেয়ার গোলে বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা
গোল করার পর আর্জেন্টিনার খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

সমুদ্রপৃষ্ঠ থেকে তিন হাজার ৬০০ মিটার উঁচুতে অবস্থিত এরনান্দো সাইলস স্টেডিয়ামে বলিভিয়াকে ১-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়াকে হারালো তারা। দলের হয়ে গোল দুটি করেন লওতারো মার্টিনেস ও জোয়াকিন কোরেয়া। অন্যদিকে স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন মার্সেলো মার্টিন্স মোরেনো।

মঙ্গলবার রাতে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচের শুরুতে আর্জেন্টিনার রক্ষণে একের পর এক আক্রমণ করতে থাকে বলিভিয়া। মেসিরা মাঠে নিজের ছায়া হয়ে ছিল।

সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো বলিভিয়া। সাউল তরেসের ক্রসে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি মার্সেলো মোরেনো মার্তিন্স। দশম মিনিটে ৩৫ গজ দূর থেকে শট নেন লেয়ান্দ্রো পারদেস। কিন্তু বল পোস্টের পাশ দিয়ে চলে যায়। অবশেষ ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। আলেজান্দ্রো চুমাচেরোর কাছ থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন মার্সেলো মার্টিন্স মোরেনো।

তবে বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফেরে লিওনেল স্কালোনির শিষ্যরা। প্রথমার্ধের শেষ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান লওতারো মার্টিনেস। আর্জেন্টিনা দ্বিতীয় গোলটি পায় ৭৯তম মিনিটে। লওতারোর পাস থেকে জয়সূচক গোল এনে দেন বদলি হিসেবে নামা জোয়াকিন কোরেয়া।

আরো পড়ুন : ইন্ডাস্ট্রিতে নিজের সাথে নিজের প্রতিযোগিতা করতে হয়:নুসরাত ফারিয়া

পিছিয়ে পড়ে আক্রমণে ঝড় তুলে বলিভিয়া। তবে পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও হার এড়াতে পারেনি সিজার ফারিয়ারেস দল।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরকে হারিয়ে অভিযান শুরু করেছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে লিওনেল মেসি পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন। এবার বলিভিয়াকে ১-২ ব্যবধানে হারালো আর্জেন্টিনা। এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট আদায় করে নিল মেসিরা।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত