প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়লেন মিসবাহ উল হক

প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়লেন মিসবাহ উল হক
পাকিস্তানের প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ-উল-হক। ছবি: সংগৃহীত

করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ডের বিপক্ষে বাজে পারফরম্যান্সের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় পাকিস্তানের প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ-উল-হককে। দলের ব্যর্থতার জন্য সমালোচনার মুখে পড়ে প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন মিসবাহ। সংবাদ সম্মেলনের মাধ্যমে আজ বুধবার ( ১৪ অক্টোবর) প্রধান নির্বাচকের পদ থেকে সরে যাওয়ার খবরটি জানান মিসবাহ। তবে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে বহাল থাকবেন সাবেক এই ক্রিকেটার।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন মিসবাহ। তবে চলতি বছর জুলাইয়ে একই ব্যক্তির দ্বৈত ভূমিকা বাতিল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মিসবাহর সরে যাওয়ার পেছনে এটাই মূল কারণ হিসেবে ধরে নেওয়া হচ্ছে।

এ ছাড়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে হারে পাকিস্তান। দ্বিতীয়টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচেও বৃষ্টির কারণে ফলোঅনের লজ্জা থেকে বাঁচে পাকিস্তান। তিন ম্যাচের টেস্ট শেষ হয় ১-০ ব্যবধানে হেরে। টি-টোয়েন্টিতেও সিরিজ ড্র করে ফিরেছে পাকিস্তান। পুরো সিরিজে খুব একটা উজ্জ্বল ছিলেন না পাকিস্তানি ক্রিকেটাররা। এরপরই সমালোচনায় পড়েন মিসবাহ।

বর্তমানে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে আছে পাকিস্তান। ওয়ানডেতে আছে ছয় নম্বরে। আর শীর্ষ থেকে টি-টোয়েন্টিতে র‍্যাঙ্কিং অবনমন হয়েছে চার নম্বরে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত