শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধু ফেডারেশন কাপ বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নৌবাহিনী 

আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ১৮:৩৬

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ‘বঙ্গবন্ধু ফেডারেশন কাপ বাস্কেটবল টুর্নামেন্ট- ২০২০’ প্রতিযোগিতা বিমানবাহিনীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নৌবাহিনী। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ঢাকার ধানমন্ডি ইনডোর ফ্লোর বাস্কেটবল জিমন্যাশিয়ামে মাঠে প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতার সমাপনী দিনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় তিনি অংশগ্রহণকারী খেলোয়াড় ও কর্মকর্তাদের সাথে পরিচিত হন এবং তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।  মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে এমন সুন্দর আয়োজন করায় প্রতিমন্ত্রী আয়োজকবৃন্দের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এ সময়ে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।  

গত ১০ অক্টোবর থেকে শুরু হওয়া ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনীসহ মোট আটটি দল অংশগ্রহণ করে। বাংলাদেশ নৌবাহিনী গ্রুপ পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে উত্তীর্ণ হয়। প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনীর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌবাহিনী ৯০ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ বিমান বাহিনী ৪৩ পয়েন্ট পেয়ে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।

সমাপনী দিবসে অন্যান্যের মধ্যে নৌ ও বিমান বাহিনীর  পদস্থ সামরিক বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসআই