করোনাকালে হোয়াটসঅ্যাপে বিসিবির 'ট্যালেন্ট হান্ট'

করোনাকালে হোয়াটসঅ্যাপে বিসিবির 'ট্যালেন্ট হান্ট'
করোনাকালে হোয়াটসঅ্যাপে বিসিবির 'ট্যালেন্ট হান্ট' । ছবি: সংগৃহীত

করোনার সংক্রমণ ও জনসমাগম এড়াতে হোয়াটসঅ্যাপের মধ্যমে বিভিন্ন পর্যায়ের ক্রিকেটারদের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনাকালীন সময়ে প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করতে এমন ভিন্নধর্মী সিদ্ধান্ত নেয় তারা।

জানা যায়, সম্প্রতি বয়সভিত্তিক তিনটি গ্রুপ খোলার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। অনুর্ধ্ব ১৪, অনুর্ধ্ব ১৬ এবং অনুর্ধ্ব ১৮, এই তিন গ্রুপে বাংলাদেশের ৮ বিভাগের ৬৪ জেলা থেকেই প্রতিভাবান ও আগ্রহী ক্রিকেটাররা তাদের খেলার ভিডিও পাঠাতে পারবেন। এই গ্রুপগুলো ছাড়াও ঢাকাকে কয়েকটি জোনে ভাগ করা হয়েছে।

সূত্র মতে, আগ্রহী ক্রিকেটারদের ইতোমধ্যে জেলা বা বিভাগীয় পর্যায়ের কোচদের হোয়াটসঅ্যাপ নম্বরে তাদের ভিডিওগুলো পাঠাতে বলা হয়েছে। করোনাকালীন সময়ে এভাবেই বিসিবি তাদের 'ট্যালেন্ট হান্ট' চালাবে।

আগ্রহী ক্রিকেটাররা তাদের খেলার ভিডিও এই গ্রুপগুলোতে পাঠালে কোচেরা তা দেখবেন এবং পর্যালোচনা করে সেখান থেকে ৩৫-৪০ জন ক্রিকেটারদের বাছাই করবেন। এরপরই নির্বাচিত ক্রিকেটাররা মাঠে আসবেন। এই পর্যায়ে তারা জেলা ও বিভাগীয় পর্যায়ের ১৫ সদস্যের দলের সঙ্গে অনুশীলন ও ট্রেনিংয়েরও সুযোগ পাবেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত