বড় জয়ে চ্যাম্পিয়নস লিগে যাত্রা শুরু বার্সার

বড় জয়ে চ্যাম্পিয়নস লিগে যাত্রা শুরু বার্সার
লিওনেল মেসিকে আটকানোর চেষ্টায় ফেরেন্সভারোসের খেলোয়াড়রা। ছবি সংগৃহীত

লিওনেল মেসি, ফিলিপ কুতিনহো ও আনসু ফাতিদের দুর্দান্ত পারফরমেন্সে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের শুরুটা ভালোই হলো বার্সেলোনা। মঙ্গলবার ন্যু ক্যাম্পে ফেরেন্সভারোসের বিপক্ষে ৫-১ গোলের জয় পেয়েছেন রোনাল্ড ক্যোম্যানের শিষ্যরা। সেই সাথে আরও একটি অনন্য রেকর্ড জমা হলো মেসির ঝুঁলিতে।

বার্সার পক্ষে প্রথম গোলটি করেন লিওনেল মেসি। ডি বক্সে ঢুকে পড়া মেসিকে আটকাতে গিয়ে পেনাল্টির মাশুল গুণতে হয় ফেরেন্সভারোসকে। ২৭ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগের টানা ১৬তম মৌসুমে গোলের দেখা পেলেন আর্জেন্টাইন অধিনায়ক। এই রেকর্ডটিতে তার আগে শুধু সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড উইঙ্গার রায়ান গিগসের নাম ছিল। এছাড়াও চ্যাম্পিয়নস লিগে ৩৬টি ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করার অনন্য কীর্তিও গড়া হয়ে গেল মেসির।

ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের বাড়ানো বলে দুর্দান্ত এক ভলিতে ৪২তম মিনিটে ব্যবধান বাড়ান আনসু ফাতি। এরপর ফাতির অ্যাসিস্টে ৫২তম মিনিটে দলের তৃতীয় গোল করেন ফিলিপ কুতিনহো। ৬৮তম মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে নিজেদের ডি-বক্সে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে। পেনাল্টি থেকে সফরকারীরা ব্যবধান কমালেও ততক্ষণে অবশ্য অনেক দেরি হয়ে গেছে। পরে বার্সার বড় জয় নিশ্চিত করেন পেদ্রি ও দেম্বেলে। ১৭ বছর বয়সী পেদ্রির সিনিয়র দলের হয়ে এটাই প্রথম গোল। আর দীর্ঘ বিরতির পর গোলের দেখা পাওয়া দেম্বেলের গোলটি এসেছে মেসির সৌজন্যেই।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত