দেশে ফিরে গেলেন টাইগারদের তিন কোচ

দেশে ফিরে গেলেন টাইগারদের তিন কোচ
টাইগারদের তিন কোচ। ছবি: সংগৃহীত

করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিলো টাইগার ক্রিকেটারদের। কিন্তু নানা বাধায় শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যায় জাতীয় দলের। যদিও সফরটিকে সামনে ঢাকায় আসেন দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুক। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি বাতিল হওয়ায় দেশে ফিরে গেছেন টাইগারদের তিন কোচ।

বিসিবি সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে ঢাকা ছেড়ে যান ডমিঙ্গো, গিবসন ও রায়ান কুক। টি-টোয়েন্টি লিগ শুরু হলে তিন কোচের আবার ফেরার কথা রয়েছে।

ঢাকা ছাড়ার আগে গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, ‘গত ছয় সপ্তাহ ছেলেরা যা কাজ করেছে, কোনো প্রশংসাই যথেষ্ট নয়। তাসকিনের শরীরের দিকে তাকান, দেখুন রুবেল কীভাবে ছুটছে এবং খালেদ ফিরে এসেছে বড় এক চোট থেকে। ফিটনেস নিয়ে ছেলেরা অনেক পরিশ্রম করেছে। আমরা চেষ্টা করছি ওদের স্কিলের উন্নতি করাতে এবং সর্বোচ্চ পর্যায়ে যেন পারফর্ম করতে পারে, তা নিশ্চিত করতে।’

একই সঙ্গে সাকিবের ফেরা নিয়েও কথা বলেন কোচ। সাকিবের ক্রিকেটে ফেরা নিয়ে ডমিঙ্গো বলেন, ‘এক বছর ধরে কোনো ধরনের ক্রিকেট খেলেনি সে, মাঠে ফিরতে মুখিয়ে আছে। সে বিশ্বের সেরা অলরাউন্ডার, কিন্তু তারপর একটা পথ ধরে এগোতে হবে। অনুশীলনে থ্রো ডাউন এবং বোলিং মেশিনে খেলা আর ম্যাচে ১৪০ কিলোমিটার গতির বোলারকে খেলার মধ্যে পার্থক্য অনেক। পায়ের নিচে জমি খুঁজে পেতে ও আত্মবিশ্বাস ফিরে পেতে তারও কিছুটা সময় লাগবে। আমরা জানি, সে মেধাবী ক্রিকেটার। আশা করি বাংলাদেশের হয়ে আগামী মৌসুম দুর্দান্ত কাটবে তার।’

এদিকে চলে যাওয়ায় বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে থাকতে পারবেন না কোচরা। গত ২৩ অক্টোবর ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশের। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে দুদিন পিছিয়ে দেওয়া হয়েছে প্রেসিডেন্টস কাপের ফাইনাল। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির ফাইনাল।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত