দলের সঙ্গে যোগ দিতে ঢাকায় ফুটবল কোচ

দলের সঙ্গে যোগ দিতে ঢাকায় ফুটবল কোচ
ঢাকা বিমানবন্দরে জাতীয় ফুটবল দলের তিন কোচ। ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে যখন বন্ধ দেশের ক্রীড়াঙ্গন সেই সময়ই নিজ দেশ ইংল্যান্ডে ফিরে যান বাংলাদেশ ফুটবল দলের হেড কোচ জেমি ডে। দীর্ঘ প্রায় ৭ মাস পর বাংলাদেশে ফিরলেন তিনি। একই অবস্থা অধিনায়ক জামাল ভুঁইয়ার ক্ষেত্রেও। ডেনমার্ক থেকে তিনিও ফিরেছেন দেশে।

জেমি অবশ্য একা আসেননি, সঙ্গে নিয়ে এসেছেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসি ও নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলিকে। ঢাকায় পা রেখে এই ইংলিশ কোচ জানালেন নতুন উদ্যোমে কাজ শুরুর কথা। আগামী মাসেই ফুটবলে ফিরছে বাংলাদেশ। ১৩ ও ১৭ তারিখে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে রয়েছে দুটি প্রীতি ম্যাচ।

তাই ফিরতেই হলো কোচ, অধিনায়ককে। তারা আসার আগেই গত শনিবার থেকে অনুশীলন শুরু করেছে দলের বাকি সদস্যরা।

বৃহস্পতিবার ( ২৯ অক্টোবর) ঢাকায় পা রেখেই জেমি জানালেন কাজ শুরু করতে অপেক্ষায় রয়েছেন তিনি। বলেন, ‘ইংল্যান্ডে পরিবারের সঙ্গে বেশ লম্বা সময় কাটিয়েছি, এবার কাজে মন দেয়ার পালা। নেপালের বিপক্ষে আমাদের দুটি ম্যাচ আছে। ম্যাচ দুটি বেশ গুরুত্বপূর্ণ।’ সাত মাস দলের সঙ্গে না থাকলেও জেমি খেলোয়াড়দের এক করে রেখেছিলেন হোয়াটসঅ্যাপে গ্রুপের মাধ্যমে।

‘আমরা সবাই একসঙ্গে না থাকলেও গত কয়েক মাস হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ছেলেদের নির্দেশনা দিয়েছি। তাদের সব সময় বলেছি ফিটনেস ধরে রাখার ব্যাপারে। এমনকি ছেলেরা আমার সব নির্দেশনা অনুসরণ করেছে। তারা খুব ভালোভাবে সেটা অনুসরণ করেছে। যদিও করোনাভাইরাসের এই সময়ে এসব মানা খুব কঠিন।’

নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি ঘিরে জেমির পরিকল্পনা শুধু জয়ের দিকেই নয়, নিজেদের উজ্জীবিত করাটাও দেখছে। ‘দেশে ফুটবল ফিরতে যাচ্ছে। শুরুটা আমাদের জয় দিয়েই করতে চাই। তবে আমার মনোযোগ শুধু জয়ের দিকে নয়, এই ম্যাচগুলো নিজেদের উজ্জীবিত করারও ম্যাচ।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত