বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শুক্রবার থেকে পাকিস্তানের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ২১:৪৯

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে গেল মার্চ থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন থমকে যায়। তবে গত জুলাই থেকে ইংল্যান্ডের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজ দেশে সিরিজ আয়োজন করে তারা। করোনার মধ্যে এখন পর্যন্ত ইংল্যান্ডের মাটিতেই ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। এবার সেই তালিকায় যোগ দিচ্ছে পাকিস্তানও। 

আগামীকাল শুক্রবার থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে তারা। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১টায়। ওয়ানডে শেষে ৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

এ বছরের ৭ ফেব্রুয়ারি ঘরের মাঠে সর্বশেষ ম্যাচ খেলেছিল পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে সিরিজের একটি টেস্ট খেলেছিল তারা। এর আগে টাইগারদের বিপক্ষে জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে সিরিজে বাকি একটি করে টেস্ট ও ওয়ানডে এপ্রিলের শুরুতে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটি হয়নি।

গত আগস্টে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ ১-১-এ সমতায় শেষ করে তারা।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর কোনো আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়নি পাকিস্তান। এবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আয়োজনের সুযোগ পেয়েছে তারা। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ দিয়ে করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সিরিজ আয়োজন করছে পাকিস্তান।

ইত্তেফাক/এসআই