উরুগুয়েকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল

উরুগুয়েকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল
গোল করার পর ব্রাজিলের খেলোয়াড়দের ‍উল্লাস। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের চতুর্থ ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। দলের হয়ে আর্থার মেলো ও রিচার্লিসন একটি করে গোল করেন। এই জয়ের ফলে ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে থাকল তিতের দল।

বাংলাদেশ সময় বুধবার ভোরে উরুগুয়ের বিপক্ষে খেলতে নামে ব্রাজিল। ম্যাচের ৩৪ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন আর্থার মেলো। বক্সের ভেতর থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হয়েছিল উরুগুয়ে। বক্সের বাইরে বল পেয়ে দূরপাল্লার শটে গোল করেন তিনি। ম্যাচের ৪৫ মিনিটে শর্ট কর্নার থেকে বক্সের মধ্যে বল বাড়ান রেনান লোদি। তার ক্রস বক্সের ভেতর থেকে হেডে জালে জড়ান রিচার্লিসন। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে উরুগুয়েই বল পজেশনে এগিয়ে ছিল। কিন্তু ম্যাচের ৭১ মিনিটে বড় ধাক্কা খায় উরুগুয়ে। রিচার্লিসনকে ফাউল করায় শুরুতে রেফারি কাভানিকে হলুদ কার্ড দেখিয়েছিলেন। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে সিদ্ধান্ত বদলে ফেলেন রেফারি। লেট ট্যাকেলের জন্য পরে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

আরো পড়ুন : নিরাপত্তা ভেদ করে মাঠে দর্শক!

লাল কার্ড দেখে কাভানির মাঠ ছাড়ার পর মার্টিন কার্সেরেস ব্রাজিলের জালে একটা বল জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে গোল বাতিল হয়। করোনাক্রান্ত হয়ে আগেই ম্যাচ থেকে ছিটকে যান ফরোয়ার্ড লুই সুয়ারেজ। তাকে ছাড়াই ব্রাজিলকে আতিথ্য দেয় উরুগুয়ে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত