সাকিবের ‘বড়’ দিন

সাকিবের ‘বড়’ দিন
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: ইত্তেফাক

অবশেষে এসে গেল সেই মাহেন্দ্রক্ষণ। আজ প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে সাকিব আল হাসানের। মিরপুর স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-২০ কাপে জেমকন খুলনার হয়ে আজ ফরচুন বরিশালের বিরুদ্ধে খেলতে নামবেন এই বাঁহাতি অলরাউন্ডার। ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে গত বছর নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। নিষেধাজ্ঞা কেটে গেছে গত ২৮ অক্টোবর। মুক্ত সাকিব এতদিন ছিলেন মাঠের ক্রিকেটে ফেরার অপেক্ষায়। অধীর আগ্রহে দিন কাটছিল এই অলরাউন্ডারের ভক্তদেরও। ২২ গজের লড়াইয়ে আবার প্রিয় ক্রিকেটারকে দেখার স্বাদ মিটবে তাদের আজ। ভক্ত-সমর্থকরা শুধু নন সাকিবের ফেরার দৃশ্য কল্পনায় রোমাঞ্চিত সতীর্থরাও।

তামিম ইকবালের মতে, সাকিবের জন্য এটি বড় দিন। বাংলাদেশের জন্যও গুরুত্বপূর্ণ দিন। যদিও আজ তামিমের বরিশালের বিপক্ষেই ফিরবেন সাকিব। ফেরার ম্যাচে নিজ দলে এই অলরাউন্ডারকে পেয়ে খুশি খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ।

গতকাল বিসিবি একাডেমি বরিশালের অধিনায়ক তামিম বলেছেন, ‘আমি নিশ্চিত ওর (সাকিব) জন্য অনেক বড় দিন। কারণ ও প্রায় এক বছর পর সে মাঠে ফিরছে। ওর জন্য বড় দিন, বাংলাদেশ ক্রিকেটের জন্য একটা গুরুত্বপুর্ণ দিন। আমি নিশ্চিত ওর ভক্তরা ওকে দেখার জন্য মুখিয়ে থাকবে। যেহেতু আমার জন্য এটা একটা খেলা, আমি চেষ্টা করবো ও যত কম প্রভাব যাতে ফেলতে পারে।’ আজ মাহমুদউল্লাহর নেতৃত্বেই খেলবেন সাকিব।

খুলনার অধিনায়ক গতকাল বলেছেন, ‘খুব ভালো লাগছে। আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে হোক। সেক্ষেত্রে অবশ্যই আমরা সবাই খুশি ওর জন্য যে ও ব্যাক করেছে এবং ও আমাদের দলেই খেলছে।’

ইত্তেফাক/এসআই

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত