আর্জেন্টিনায় পুলিশের সঙ্গে ম্যারাডোনা ভক্তদের সংঘর্ষ

আর্জেন্টিনায় পুলিশের সঙ্গে ম্যারাডোনা ভক্তদের সংঘর্ষ
আর্জেন্টিনায় পুলিশের সঙ্গে ম্যারাডোনা ভক্তদের সংঘর্ষ।

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের প্রেসিডেন্ট কার্যালয়- কাসা রোসাদা প্রাসাদে দিয়েগো ম্যারাডোনার মরদেহ রাখা হয়েছিল ভক্তদের শেষ শ্রদ্ধার জন্য। আর্জেন্টিনার স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরের মধ্যে প্রায় দেড়-দুই কিলোমিটার দীর্ঘ হয়ে যায় মানুষের সারি। যাদের সরিয়ে দিতে একসময় টিয়াস গ্যাস ও রাবার বুলেট ছুঁড়তে বাধ্য হয় পুলিশ। আর এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দাঙ্গা পুলিশ রাবার বুলেট এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল থেকেই হাজার হাজার মানুষ ম্যারাডোনার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য আসেন। অনেকের চোখেই ছিল জ্বল। কেউ ফুল হাতে, কেউ বিশ্বকাপ জয়ী তারকার ১০ নম্বর জার্সি পরে এসেছিলেন।

ম্যারাডোনাকে শেষ শ্রদ্ধা জানাতে আসা ৩৫ বছর বয়সী রুবান হার্নান্দেজ বলেন, আমরা শান্তভাবে লাইনে ছিলাম হঠাৎ পুলিশ রাবার বুলেট ছুঁড়তে শুরুর করে। আমি দিয়েগোকে শেষ বিদায় জানানোর জন্য এসেছিলাম।

বুধবার রাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে ৬০ বছর বয়সে মৃত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল ইতিহাসের এ মহানায়ক। মাত্র কয়েকদিন আগেই রক্তক্ষরণজনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল।

ইত্তেফাক/এআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত