সবুজ সংকেত দিলেন উইন্ডিজ পর্যবেক্ষকরা

সবুজ সংকেত দিলেন উইন্ডিজ পর্যবেক্ষকরা
উইন্ডিজ পর্যবেক্ষক দলের সংবাদ সম্মেলন। ছবি: মোশারফ হোসেন

তিনটি করে টেস্ট, ওয়ানডে ও দুটি টি-২০ খেলতে আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের। করোনাকালে এই সফরে স্বাগতিক বিসিবির জৈব সুরক্ষা বলয়, নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গত ২৮ নভেম্বর উইন্ডিজ বোর্ডের দুই জন পর্যবেক্ষক এসেছিলেন বাংলাদেশে। ড. আকশাই মানসিং (আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিক্যাল দলের সদস্য ও বোর্ডের ডিরেক্টর) এবং পল স্লোওয়ে’র (সিকিউরিটি এবং সেফটি ম্যানেজার) ঢাকা, চট্টগ্রামে ভেন্যু পরিদর্শনের পালা শেষ হয়েছে।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শনের পর ক্যারিবিয়ানদের বাংলাদেশ সফর নিয়ে সবুজ সংকেত দিয়েছেন দুই পর্যবেক্ষক। আয়োজক বিসিবির সার্বিক ব্যবস্থাপনার পরিকল্পনায় সন্তুষ্টি নিয়ে আজ ফিরে যাচ্ছেন উইন্ডিজ পরিদর্শকরা। এক সংবাদ সম্মেলনে তারা বলেছেন, দেশে ফিরে বোর্ডকে রিপোর্ট দিবেন। বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত দিবে। সফরে সাত দিন কোয়ারেন্টাইন করবে ক্যারিবিয়ান দল।

ঢাকা, চট্টগ্রামে হবে সিরিজের ম্যাচগুলো। দুই শহরেই পুরো আয়োজন পরিদর্শন করেছেন পর্যবেক্ষকরা। আকশাই মানসিং বলেছেন, ‘ঢাকা এবং চট্টগ্রামে আমরা যা দেখেছি তা নিয়ে আমরা সন্তুষ্ট। এখানে সুযোগ-সুবিধা দারুণ, কোভিড প্রোটোকল অত্যন্ত স্পষ্ট এবং নিখুঁত। যে হাসপাতাল এবং হোটেলগুলোয় আমরা গিয়েছি, সেগুলোর আচরণ ও কাজ কোভিড-১৯ এর জন্য সুপারিশ করা আন্তর্জাতিক মানের সাথে সামঞ্জস্যপূর্ণ। সুতরাং, স্বাস্থ্যগত দিক থেকে আমরা খুবই খুশি। এখন আমাদেরকে আমাদের পর্যবেক্ষণগুলো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের বোর্ড অফ ডাইরেক্টরসের কাছে উপস্থাপন করতে হবে। কিন্তু আমরা খুবই আত্মবিশ্বাসী যে, আমরা যা দেখেছি, তা বিশ্বের যেকোন জায়গার আয়োজনের চেয়ে কম নয়। এখন পর্যন্ত আমরা খুবই খুশি।’

ওয়েস্ট ইন্ডিজ থেকে কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে ঢাকায় আসবেন জ্যাসন হোল্ডাররা। ঢাকায় তিনদিন রুম কোয়ারেন্টাইনে থাকবেন। তখন নেগেটিভ রিপোর্ট পেলে অনুশীলন শুরু করবে দলটি। সাতদিন পর প্রস্তুতি ম্যাচে অংশ নিবে উইন্ডিজরা। তিনবার করোনা পরীক্ষা হবে সফরকারীদের।

অপর পর্যবেক্ষক পল স্লোওয়ে প্রস্তাবিত পরিকল্পনায় সন্তুষ্ট হয়েছেন। তার বিশ্বাস, বিসিবির ক্ষমতা আছে করোনাকালে সিরিজ আয়োজনের। সফর চূড়ান্ত হলে ওয়েস্ট ইন্ডিজ দলের আগে আরেকবার ঢাকায় আসবেন তিনি।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, সার্বিক ব্যবস্থাপনায় সন্তুষ্ট পর্যবেক্ষকরা। গতকাল তিনি বলেছেন, ‘উনারা ঢাকা এবং চিটাগং দুই জায়গায়ই ইনস্পেক্ট করেছে। আমি যতটুকু বলতে পারি তারা অত্যন্ত সন্তুষ্ট আমাদের ব্যবস্থাপনায়।’

ইত্তেফাক/এসআই্

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত