ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬
৩৭ °সে


ভেনাসকে হারিয়ে শেষ ষোলোতে হালেপ

ভেনাসকে হারিয়ে শেষ ষোলোতে হালেপ
বিদায় ভেনাস, উজ্জীবিত হালেপ। ছবি-সংগৃহীত

অবাছাই যুক্তরাষ্ট্রের ভেনাস উইলিয়ামসকে হারিয়ে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের শেষ ষোলেতে উঠেছেন শীর্ষ বাছাই রোমানিয়ার সিমোনা হালেপ। সেরেনাকে সরাসরি সেটে হারান তিনি। শেষ ষোলোতে হালেপের প্রতিপক্ষ ভেনাসের ছোট বোন সেরেনা উইলিয়ামস।

অন্যতম ফেভারিট হিসেবেই এবারের আসরে যাত্রা শুরু করেন হালেপ। তৃতীয় রাউন্ডের ম্যাচে হালেপ প্রতিপক্ষ হিসেবে পান ভেনাসকে।

প্রথম সেটে ৬-২ গেমে জয় দিয়ে ম্যাচের যাত্রা করেন হালেপ। দ্বিতীয় সেটে ভেনাসের ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় ছিলো তার ভক্তরা। কিন্তু ভক্তদের মন ভেঙ্গেছেন ভেনাস। দ্বিতীয় সেট ৬-৩ গেমে হেরে ম্যাচ হারেন ভেনাস। ফলে ১ ঘন্টা ১৭ মিনিটে ম্যাচ জিতে শেষ ষোলোর টিকিট পান হালেপ।

ম্যাচ শেষে হালেপ বলেন, ‘এত সহজে জিততে পারবো ভাবিনি। ভেনাস খুবই অভিজ্ঞ ও দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু আজ দিনটি আমার ছিল। আশা করি, পরের রাউন্ডগুলোতেও ভালো করতে পারবো।’

আরও পড়ুন: মসজিদের দানবাক্সে পাওয়া গেলো কোটি টাকা

ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়ে হতাশ ভেনাস, ‘এবার ভালো পারফরমেন্স করার লক্ষ্য নিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিলাম। কিন্তু দুভার্গ্য আমার। এখান থেকেই বিদায় নিতে হচ্ছে আমাকে। ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করছি, তাদের স্বপ্ন ভঙ্গের জন্য।’

এছাড়া তৃতীয় রাউন্ডে জয় পেয়েছেন ষষ্ঠ বাছাই ইউক্রেনের ইলিনা সভেৎলিনা ও সপ্তম বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা। সভেৎলিনা ৪-৬, ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়েছেন অবাছাই চীনের শুয়াই জাং’কে। প্লিসকোভা ৬-৪, ৩-৬ ও ৬-২। গেমে পরাজিত করেন ২৭তম বাছাই ইতালির ক্যামিলা গিওর্গিকে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন