বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওয়েস্ট ইন্ডিজ আসছে আজ

আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ০৬:৫০

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত বছরের মার্চে স্থবির হয়ে গিয়েছিল বাংলাদেশের ক্রীড়াঙ্গন। মহামারির ধাক্কা সামলে বছরের শেষ দিকে সচল হয় ক্রীড়াঙ্গন। গত নভেম্বরে নেপালের বিরুদ্ধে আন্তর্জাতিক সিরিজ খেলে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই তুলনায় দেশের ক্রিকেটারদের অপেক্ষা একটু দীর্ঘ হয়েছে। ক্রিকেটাঙ্গন সক্রিয় হয় গত অক্টোবরে। পরপর দুটি ঘরোয়া টুর্নামেন্টের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল। করোনায় ১০ মাসের বিরতি কাটিয়ে চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজ খেলবেন তামিম-সাকিবেরা। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে আজ বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ।

গতকাল বিসিবির লজিস্টিকস বিভাগ থেকে জানা গেছে, আজ সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে উইন্ডিজদের দলটি। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে যাবে তারা। হোটেলে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে সফরকারী দলকে, যার মধ্যে টানা তিন দিন নিজ নিজ রুমে কোয়ারেন্টাইন। সিরিজ জুড়ে জৈব সুরক্ষা বলয়ে থাকবে দলটি, যেখানে মোট পাঁচবার করোনা পরীক্ষা হবে ক্যারিবিয়ানদের।

করোনাকালে এটিই বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সিরিজ। তবে ক্যারিবিয়ানদের শীর্ষ ১২ জন ক্রিকেটার না আসায় সিরিজের উত্তাপ কিছুটা কমে যাচ্ছে। হোল্ডার-পোলার্ডদের ছাড়া উইন্ডিজদের দলটা খর্ব শক্তির। বাংলাদেশ অবশ্য প্রতিপক্ষ নিয়ে না ভেবে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার উপলক্ষ্যকেই বড় করে দেখছে। আজ মিরপুর স্টেডিয়ামে শুরু হবে হোম সিরিজের জন্য বাংলাদেশ দলের অনুশীলন। বিকেলে অনুশীলন শেষে হোটেলে উঠে যাবে গোটা দল। ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে পাওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে এই সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

ইত্তেফাক/টিআর