খেলতে পারবেন না জাদেজা

খেলতে পারবেন না জাদেজা
চোট পাওয়ার পর ফিজিওর সঙ্গে কথা বলছেন জাদেজা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সফররত ভারতীয় শিবিরে ইনজুরি একের পর এক হানা দিয়ে চলেছে। এবার ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বাম হাতের বুড়ো আঙুলের চোটে বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্ট খেলতে পারবেন না তিনি।

গতকাল সোমবার (১১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানায়, সিডনিতে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবেন জাদেজা। এরপর দেশে ফিরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চালিয়ে যাবেন তিনি।

সিডনি টেস্টের তৃতীয় দিন ব্যাটিংয়ের সময় পেসার মিচেল স্টার্কের দ্রুতগতির এক বলে চোট পান জাদেজা। ফিজিওর সঙ্গে আলোচনা করে পরে ব্যাটিং চালিয়ে যান তিনি। পরে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে আর ফিল্ডিংয়ে নামতে পারেননি বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার।

ভারতের দ্বিতীয় ইনিংসে তার ব্যাট করার সম্ভাবনা ছিল না বললেই চলে। অবশ্য তাকে ছাড়াই শেষ দিন অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে হনুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিনের ধৈর্যশীল ব্যাটিংয়ে ম্যাচ ড্র করে ভারত।

এর আগে, চোটের কারণে চলমান সিরিজে ভারত শুরু থেকেই পায়নি সবচেয়ে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মাকে। চোট নিয়ে ভারতে ফিরে গেছেন আরও দুই পেসার মোহাম্মদ শামি ও উমেশ যাদব। ছুটি পেয়ে প্রথম টেস্টের পর দেশে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয় টেস্টের শেষ দিন হ্যামস্ট্রিংয়ে চোট পান বিহারি। পিঠের সমস্যা নিয়ে ব্যাটিং করেন অশ্বিন।

আগামী শুক্রবার ব্রিজবেনে শুরু হবে শেষ টেস্ট। প্রথম তিন ম্যাচ শেষে ১-১ সমতায় রয়েছে ভারত-অস্ট্রেলিয়া।

ইত্তেফাক/টিআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত