‘আমিও মানুষ, নিজের ভুলের জন্য ক্ষমা চাচ্ছি’

‘আমিও মানুষ, নিজের ভুলের জন্য ক্ষমা চাচ্ছি’
অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ছবি: সংগৃহীত

সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার প্রত্যাশাকে দাবিয়ে রাখেন হনুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিন। দুজনকে আউট করতে বোলিংয়ে চেষ্টার কমতি রাখেনি অজিরা। কিন্তু কিছুতেই যখন কাজ হচ্ছে না তখন স্লেজিংয়ের আশ্রয় নেন অধিনায়ক টিম পেইন। অশ্বিনকে উত্তপ্ত করতে যা নয় তা বলেন তিনি। তবে ম্যাচ ড্র হওয়ার পরদিন সংবাদ সম্মেলনে নিজের কর্মকান্ডের ব্যাপারে ক্ষমা চান অজি অধিনায়ক।

পেইনের সেসব মন্তব্যগুলোর প্রভাব ব্যাটিংয়ে পড়তে দেননি অশ্বিন। বরং ইটের জবাবে পাটকেলই ছুড়ে মারেন পেইনকে। পেইন জানালেন মানুষ মাত্রই ভুল হয়। তাই ওই সময় তার আচরণ যে যথাযথ ছিল না সেটা উপলব্দি করেছেন তিনি।

ভার্চুয়াল সংবাদসম্মলনে পেইন বলেন, 'সব খেলারই অংশ ছিল। আমার ব্যবহার আর ভালো হতে পারত। আমার নেতৃত্ব ভালো ছিল না। খেলার চাপ নিজের উপর নিয়েছি। যার প্রভাবে পারফরম্যান্স ও মেজাজ ভালো ছিল না। আমিও মানুষ , নিজের ভুলের জন্য ক্ষমা চাচ্ছি।'

নিজের ব্যবহারে ক্ষমা চাইলেও স্টিভেন স্মিথকে সবাই ভুল ধারণা করছে বলে জানান পেইন। গত পরশু পিচে রিশাভ পান্টের ব্যাটিং গার্ড নষ্ট করতে দেখা যায় স্মিথকে। পেইন বলেন, 'আপনি যদি স্মিথকে টেস্টে খেলতে দেখে থাকেন। সে এমনটা দিনের ভেতর ৫ থেকে ৬ বার করে থাকে। সে সব সময় ক্রিজের সামনে দাঁড়িয়ে কাল্পনিক ব্যাটিং করে। সে এমনই, একেবারেই গার্ড পালটানো তার উদ্দেশ্য ছিল না।'

চার ম্যাচ সিরিজ তিন ম্যাচ শেষে ১-১ সমতায় রয়েছে। আগামী ১৫ জানুয়ারী ব্রিসবেনে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। রবীন্দ্র জাদেজার পর গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরির কারণে এবার জাসপ্রীত বুমরাহকে হারালো ভারত। পেটের চামড়ার টান নিয়ে তৃতীয় টেস্টে খেলেছেন এই পেসার। সামনে ইংল্যান্ড সিরিজ থাকায় ব্রিসবেনে তাকে খেলানোর ঝুকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। ইনজুরি কারণে সফরে এনিয়ে পাঁচ জন খেলোয়াড়কে হারালো ভারত।

ইত্তেফাক/এসআই

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত