Array
(
    [0] => Array
        (
            [0] => 
        )

)

স্পিন সামলাতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ

স্পিন সামলাতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ
উন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ফাইল ছবি

বাংলাদেশে আসার পর থেকে হোটেলবন্দী হয়ে দিন কাটছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। টানা চারদিন হোটেল রুমে অবস্থানের পর বৃহস্পতিবার মুক্ত বাতাসে নামতে পারছে উইন্ডিজরা। বিসিবি একাডেমি মাঠে দুইভাগে অনুশীলন করবে সফরকারীরা।

সকাল ১০টায় ক্যারিবিয়ানদের ওয়ানডে দল ও দুপুর দেড়টা থেকে টেস্ট দলের ক্রিকেটাররা অনুশীলন করবে। দলটির মিডিয়া ম্যানেজার ডারিও বার্থলে বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।

অতীতে বাংলাদেশ সফরে বারবারই স্পিনে ঘায়েল হয়েছে ক্যারিবিয়ানরা। অনভিজ্ঞ দল নিয়ে আসলেও এবার টাইগারদের স্পিন সামলানোর পরিকল্পনা নিয়েই এসেছে ওয়েস্ট ইন্ডিজ দল। বুধবার অনলাইনে এক সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেছেন টেস্ট দলের অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট।

.

বাংলাদেশের স্পিন আক্রমণ সামলানোর চ্যালেঞ্জ সম্পর্কে ডানহাতি এই ওপেনার বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে চ্যালেঞ্জগুলো উতরে যেতে আপনাকে পথ খুঁজে পেতেই হবে। শেষবার তাদের (বাংলাদেশ) স্পিনাররা ভালো করেছিল। শেষ সিরিজের পর আমরা পর্যালোচনা করেছি, কি উন্নতি করতে পারি তা খুঁজে পেয়েছি। আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে, যেটা নিয়ে এগিয়ে যেতে হবে। আমরা এ চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি। আমাদেরকে নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।’ সাকিব ছাড়াও তাইজুল, মিরাজ, নাঈম হাসানরা আছেন বাংলাদেশের স্পিন বিভাগে।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের প্রত্যাবর্তন হচ্ছে এই সিরিজেই। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, তামিমরা থাকায় বাংলাদেশ বেশ অভিজ্ঞ দল। ব্রেথওয়েটও সম্মানটা দিচ্ছেন স্বাগতিকদের। উইন্ডিজ অধিনায়ক বলেছেন, ‘সাকিব তাদের (বাংলাদেশ) মূল খেলোয়াড়। রহিম (মুশফিক) খুব ভালো খেলোয়াড়। তাদের মাহমুদউল্লাহও আছে। তাদের সব খেলোয়াড় আছে। তারা বাংলাদেশে ভালো খেলে। কিছু স্পিনার ও সামর্থ্যবান ব্যাটসম্যান নিয়ে তাদের দলটা ভালো। কিন্তু পরিকল্পনা বাস্তবায়ন ও নিজেদের উপর বিশ্বাস রাখতে পারলে, আমরা নিজেদের কাজটা করতে পারবো।’

কোয়ারেন্টাইন শেষে মাঠে নামতে উদগ্রীব ক্যারিবিয়ানরা। ব্রেথওয়েট বলেন, ‘রুমে বসে থাকা সহজ নয়। তাই বাইরে যেতে পারবো বলে আমি উদ্দীপ্ত।’

ইত্তেফাক/এসআই

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত